রাজশাহী সোমবার, ২২শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

বাংলাদেশ প্রেসক্লাবের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার কমিটি গঠন


প্রকাশিত:
২২ মার্চ ২০২৩ ০০:১২

আপডেট:
২২ মার্চ ২০২৩ ০০:২৬

ছবি: রাজশাহী পোস্ট

"মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধতা অধিকার প্রতিষ্ঠার সর্বস্তরের সাংবাদিক জাগো" স্লোগানে বাংলাদেশ প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে মঙ্গলবার (২১ মার্চ) সকালে চাঁপাইনবাবগঞ্জ টাউন ক্লাব মিলনায়তনে এই দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ প্রেসক্লাব কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি মো. ফরীদ খান এই দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন। এ সময় ১১ সদস্য বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটি ঘোষণা করা হয়। 

দৈনিক অপরাধ কণ্ঠের জেলা প্রতিনিধি আলমগীর হোসেনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেসক্লাব রাজশাহী বিভাগীয় সাধারণ সম্পাদক মাসুদ রানা ও বাংলাদেশ অন্ধ কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল হাকিম। সম্মেলনে বাংলাদেশ প্রেসক্লাব রাজশাহী বিভাগীয় সভাপতি আব্দুল হালিম মন্ডল প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সংবাদ প্রকাশের যে কোনো মাধ্যম জাতির দর্পন হিসেবে বিবেচিত হয়ে আসছে। নিপীড়িত নির্যাতিত মানুষের আস্থার একমাত্র মাধ্যম হচ্ছে সংবাদ মাধ্যম। সংবাদকর্মীরা যেমন সমাজের ভাল দিক নিয়ে সংবাদ পরিবেশন করেন ঠিক তেমনি খারাপ মন্দ দিক নিয়ে সংবাদ পরিবেশন তাদের দায়িত্ব। কিন্তু ইদানীংকালে অনেক সংবাদকর্মী সন্ত্রাসীদের দ্বারা নির্যাতিত হচ্ছেন।

সারাদেশে অনেক সংবাদকর্মী এই ভাবেই সত্য সংবাদ প্রকাশে বাধাগ্রস্ত হচ্ছেন। এর প্রতিবাদে অনেক সংগঠন তৈরি হলেও একমাত্র আমরাই মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধতা অধিকার প্রতিষ্ঠায় সর্বস্তরের সাংবাদিকদের নিয়ে কাজ করে যাচ্ছি। আর তাই একটি অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব সাংবাদিকদের দাবি-দাওয়া নিয়ে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন বাংলাদেশ প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ শাখা দ্বি-বার্ষিক সম্মেলনে আগত অতিথিবৃন্দ।

পরে বাংলাভিশনের চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি এস এম সাখাওয়াত জামিল দোলনকে সভাপতি ও দৈনিক অপরাধ কণ্ঠের জেলা প্রতিনিধি মোঃ আলমগীর হোসেনকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটি ঘোষণা করেন বাংলাদেশ প্রেসক্লাব কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি মো. ফরীদ খান। এর আগে কেন্দ্রীয় কমিটির সদস্যদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটির সদস্যরা।

এ সময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে র‌্যাব-৫ রাজশাহীর সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সিনিয়র ডিএডি মোঃ মোজাহিদুর রহমানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top