রাজশাহী শুক্রবার, ২রা ডিসেম্বর ২০২২, ১৯শে অগ্রহায়ণ ১৪২৯

চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও শোক দিবস পালিত


প্রকাশিত:
১৫ আগস্ট ২০২২ ১৬:১৭

আপডেট:
২ ডিসেম্বর ২০২২ ১৩:১৭

ছবি: প্রতিনিধি

যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকি ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এ উপলক্ষ্যে পতাকা উত্তোলন, শোক র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

রোববার সকালে পৌর এলাকার শহিদ মনিমূল হক সড়কে অবস্থিত জেলা আওয়ামী লীগ অফিসের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দলীয় কর্মসূচি শুরু করা হয়। এরপর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সাবেক সাংসদ মো. আব্দুল ওদদ বিশ্বাসের নেতৃত্বে একটি শোক র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে অবস্থিত বঙ্গবন্ধু ম প্রান্তে এসে শেষ হয়। এখানে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সদর উপজেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধুর সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা জাতীর পিতা ও তার পরিবারের আত্মত্যাগকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, ১৫ আগস্ট বাঙ্গালী জাতির জন্য একটি কলংকিত দিন। কারণ এদিনে গুটি কয়েক পথভ্রষ্ট সেনা কর্মকর্তা বাংলাদেশের ক্ষমতা দখলের জন্য দেশ স্বাধীনের অগ্রপথিক, বাঙ্গালী জাতীর জণক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলতুন নেসা, ছোট্ট শিশু শেখ রাসেলসহ ওই সময় উপস্থিত পরিবারের অনেককে নৃশংসভাবে হত্যা করেছিলো।

আর তাই জাতীর পিতাসহ তার পরিবারের এই আত্মত্যাগের এই ইতিহাস শুধুমাত্র বাংলাদেশে নয় বিশ্বেও স্মরণীয় ও বরণীয়। দেশ স্বাধীনের ৫১ বছর পরেও খুণীদের বিচার হয়েছে এবং হচ্ছে। তবে বিচারপ্রাপ্ত পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত শাস্তির দাবী জানানো হয় বর্তমান সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার প্রতি।

এ সময় অন্যান্যের মধ্যে জাতীয় সংসদের মহিলা আসনের সাংসদ ফেরদৌসী ইসলাম জেসী, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনের সাবেক সাংসদ মুহা. জিয়াউর রহমান, সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, দপ্তর সম্পাদক মো. আরিফুর রেজা ইমন, উপ-দপ্তর সম্পাদক মো. মনিরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব মো. মোখলেসুর রহমান, জেলা ছাত্রলীগ সভাপতি নাহিদ শিকদার, সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দ, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল আওয়াল গনি জোহা, সাধারণ সম্পাদক ফাইজার রহমান কনকসহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর জেলা প্রশাসক একেএম গালিভ খান, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বিভিন্ন প্রতিষ্ঠান ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top