রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে ৩ হাজার কৃষকের মাঝে সার-বীজ বিতরণ


প্রকাশিত:
২৫ নভেম্বর ২০১৯ ০৫:১৪

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ২২:০৯

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার ২ হাজার ৯৭০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনার অংশ হিসেবে বিনামূল্যে শীত এবং গ্রীষ্মকালীন বীজ ও সার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার উপজেলা পরিষদ চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি। বিশেষ অতিথির বক্তব্য দেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত উপ-পরিচালক ড. মো. ইয়াছিন আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি অফিসার কানিজ তাসনোভা। এ সময় উপজেরা পরিষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতারসহ অন্যরা উপস্থিত ছিলেন।


পরে, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ সদরের উদ্যোগে ১ হাজার ৭০০ জন কৃষকের মাঝে ২ কেজি করে ভুট্টা বীজ, ১ হাজার ১০০ কৃষকের মাঝে ১ কেজি করে সরিষা বীজ, ৫০ জন কৃষকের মাঝে ১ কেজি করে পেঁয়াজের বীজ ও প্রত্যেককে ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার, ৮০ জনকে ৫ কেজি করে শীতকালিন মুগ ডালের বীজ, ৪০ জনকে ৫ কেজি করে গ্রীষ্মকালীন মুগ ডাল ও প্রত্যেককে ১০ কেজি করে ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়।

আরপি/ এএস



আপনার মূল্যবান মতামত দিন:

Top