রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রাজ ফুড ক্যাসেল এন্ড মিষ্টান্ন ভাণ্ডার

হাঁসের নামে ব্রয়লারের মাংস খাইয়ে প্রতারণা


প্রকাশিত:
২৯ ডিসেম্বর ২০২১ ০৭:০৪

আপডেট:
২৯ ডিসেম্বর ২০২১ ০৭:০৬

ছবি: প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের নাচোলে রাজ ফুড ক্যাসেল এন্ড মিষ্টান্ন ভাণ্ডার নামে একটি রেস্তোরাঁয় দুপুরের খাবারে ব্রয়লার মুরগিকে হাঁসের মাংস বলে চালিয়ে সাংবাদিকদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগীদের পক্ষ থেকে আমানুল্লাহ আমান নামে এক সাংবাদিক ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিতভাবে অভিযোগ দিয়েছেন। ঘটনা গত রবিবারের। আর অভিযোগ দেয়া হয়েছে তার পরদিন সোমবার (২৭ ডিসেম্বর)।

অভিযোগ সূত্রে জানা যায়, নাচোলের বিখ্যাত আলপনা বাড়ি ঘুরতে গিয়ে ফেরার পথে রাজশাহীর ৬ সাংবাদিক তাদের গাড়ির ড্রাইভারসহ নাচোলের ওই রেস্তোরাঁয় দুপুরের খাবার খেতে বসেন। এসময় ভাতের সঙ্গে হাঁসের মাংস দিতে বলেন তারা। কিন্ত ব্রয়লার মুরগির মাংসকে হাঁস বলে চালিয়ে দেয় কর্তৃপক্ষ। মাংস দেখে প্রথমেই সন্দেহ হয় সাংবাদিকদের। পরে তাতে হাত দিলে এবং খেতে শুরু করলে সেগুলো হাঁসের মাংস নয় বলে স্পষ্ট হয়। এ সময় সাংবাদিকদের আপত্তির মুখে ফিরিয়ে নেয়া হয় মাংসগুলো। পরে খাসির মাংস অর্ডার করেন তারা।

এ বিষয়ে অভিযোগকারী সাংবাদিক আমানুল্লাহ আমান বলেন, এ ঘটনার পর আমরা ব্রয়লার মুরগির মাংস ফেরত দিয়ে খাসির মাংসের অর্ডার দিই। যদিও খাওয়া শেষে কর্তৃপক্ষ ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে। তবে কর্তৃপক্ষ আমাদের সাথে এমন প্রতারণা করতে গিয়ে ধরা পড়ল, কিন্তু আরো অনেকের সাথেই এমনটা করতে পারে। সেজন্য জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দিয়েছি।



এ ব্যাপারে অভিযুক্ত প্রতিষ্ঠানটির মালিক কামরুজ্জামান রুবেল বলেন, খাবার পরিবেশনের সময় আমি ছিলাম না। হাঁস ও ব্রয়লার মুরগির মাংস পাশাপাশি রাখার কারনে এমনটা হতে পারে। তবে এমন অভিযোগের কথা শুনে মাংস পরিবর্তন করে দেয়া হয়েছে। জানতে চাইলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালাম জানান, অভিযোগ পাওয়ার পর হোটেল কর্তৃপক্ষকে শুনানীর জন্য নোটিশ পাঠানো হয়েছে। শুনানীতে অভিযোগ প্রমানিত হলে জরিমানা করা হবে। এমনকি লাইসেন্সও বাতিল করা হতে পারে।

 

আরপি / আইএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top