রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

গোমস্তাপুরে ৮টির ৬ টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়


প্রকাশিত:
১৩ নভেম্বর ২০২১ ০৩:৩২

আপডেট:
১৩ নভেম্বর ২০২১ ০৩:৩৭

ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় অনুষ্ঠিত ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বে-সরকারীভাবে ঘোষিত ফলাফলে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী ২টিতে জয়লাভ করলেও বাকী ৬টিতে জয়লাভ করেছেন স্বতন্ত্র প্রার্থীরা। আর তাদের প্রত্যেকের প্রতীক ছিলো আনারস। এতে বিশিষ্টজনরা মন্তব্য করেছেন, গোমস্তাপুর উপজেলায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগ এক রকম কোনঠাসা হয়ে পড়েছে।

এ বিষয়ে বৃহস্পতিবার গভীর রাতে ভোট গণনা শেষে গোমস্তাপুর উপজেলার হল রুমে গোমস্তাপুর উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. সেরাজুল ইসলাম ফলাফল ঘোষণা করেন।

এ সময় তিনি জানান, গোমস্তাপুর উপজেলার ৮টি ইউনিয়নের ৬টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়লাভ করলেও বাকি ২টিতে জয়লাভ করেছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা।

তিনি জানান, গোমস্তাপুর ইউনিয়নে ৯ হাজার ৬০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতিকের আওয়ামীগ মনোনীত প্রার্থী মো. জামাল উদ্দিন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী (বিএনপি সমর্থিত) মো. আবদুল্লাহ আল রায়হান পেয়েছেন ৭ হাজার ৯২২ ভোট।

বোয়ালিয়া ইউনিয়নে ৯ হাজার ১৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতিকের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. শামিউল ইসলাম এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী (আওয়ামীলীগ বিদ্রোহী) মো. জিল্লুর রহমান লালু পেয়েছেন ৪ হাজার ৪৪৯ ভোট।

এছাড়া আলীনগর ইউনিয়নে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী (বিএনপি সমর্থিত) মো. আবুল কাশেম মাসুম ৩ হাজার ৮৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতীকের আর এক স্বতন্ত্র প্রার্থী (বিএনপি সমর্থিত) মো. সরফরাজ নেওয়াজ সুজন পেয়েছেন ৩ হাজার ৩৫৫ ভোট।

রহনপুর ইউনিয়নে আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী (বিএনপি সমর্থিত) মো. মনিরুজ্জামান পেয়েছেন ৪ হাজার ৮৫০ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতিকের স্বতন্ত্র প্রার্থী (আওয়ামীলীগ সমর্থিত) মো. ওবাইদুর রহমান পেয়েছেন ৩ হাজার ৯০৩ ভোট।

বাঙ্গাবাড়ী ইউনিয়নে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী (বিএনপি সমর্থিত) মো. শহিদুল ইসলাম ৯ হাজার ৩৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. সাদেরুল ইসলাম পেয়েছেন ৬ হাজার ৩৩৩ ভোট।

চৌডালা ইউনিয়নে আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী (আওয়ামীলীগ বিদ্রোহী) মো. গোলাম কিবরিয়া হাবিব ৮ হাজার ৪৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিকের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. আনসারুল হক পেয়েছেন ৮ হাজার ১৮১ ভোট।

পার্বত্তীপুর ইউনিয়নে আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী (বিএনপি সমর্থিত) মো. মোয়াজ্জেম হোসেন ১১ হাজার ৩৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. লিয়াকত আলী খান পেয়েছেন ১০ হাজার ৬৬৪ ভোট।

রাধানগর ইউনিয়নে আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী (বিএনপি সমর্থিত) মো. মতিউর রহমান ১৩ হাজার ৬৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. মামুনুর রশিদ পেয়েছেন ৯ হাজার ৮৪১ ভোট।

ফলাফল ঘোষণাকালে বোয়ালিয়া ও চৌডালা ইউনিয়নের দায়িত্বরত রিটার্ণিং কর্মকর্তা মো. নূরুল ইসলাম, আলীনগর ও বাংগাবাড়ি ইউনিয়নের দায়িত্বরত রিটার্ণিং কর্মকর্তা মো. আব্দুল মজিদ এবং রাধানগর ও পার্বতীপুর ইউনিয়নের দায়িত্বরত রিটার্ণিং কর্মকর্তা মো. সুলতানুল ইমামসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিশিষ্টজনরা মন্তব্য করেছেন, গোমস্তাপুর উপজেলায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগ এক রকম কোনঠাসা হয়ে পড়েছে। তাদের ভাষ্য মতে ক্ষমতায় টিকে থাকতে আওয়ামীলীগ মরিয়া হয়ে উঠলেও সঠিক নীতিনির্ধারণের কারণে তাদের এই পরিকল্পনা ভেস্তে গেছে।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার গোমস্তাপুর উপজেলার ৮৬টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। এবারই প্রথম শুধুমাত্র গোমস্তাপুর ইউনিয়নে ইভিএম মেশিনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

 

আরপি/ এমএএইচ-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top