রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

নাচোল উপজেলা পরিষদে উপ-নির্বাচন কাল


প্রকাশিত:
৭ অক্টোবর ২০২১ ০৪:৪৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৬:১৮

ছবি: ব্রিফিং প্যারেড

আগামীকাল বৃহস্পতিবার নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী প্রচার প্রচারনা শেষ। এখন শুধু ভোট গ্রহণ ও ফলাফল দেখার বিষয়। কে হচ্ছেন নাচোল উপজেলা পরিষদের পরবর্তী ভাইস চেয়ারম্যান? আর এ নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন নাচোল উপজেলা প্রশাসন। এ বিষয়ে এক ব্রিফিং প্যারেডের আয়োজন করে নাচোল থানা পুলিশ।

এ বিষয়ে নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা ও আনসার ভিডিবির জেলা কমান্ডার হুমায়ন কবীর জানান, আগামীকাল নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এতে যেকোন প্রকার অপ্রীতিকর অবস্থা মোকাবেলায় আগাম প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচন প্রতিরক্ষার কাজে ৩৩৮ জন পুলিশ ও ৬৬০ জন আনসার নিয়োজিত থাকবেন। এছাড়া পুলিশের ৬টি মোবাইল টিম পরিচালিত হবে। এর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসাবে ৫টি টিম কাজ করবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. শরিফ আহম্মেদ জানান, নির্বাচন শান্তিপূর্ণভাবে নেয়ার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আজ বুধবার (৬ অক্টোবর) ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী উপকরণ কেন্দ্রে কেন্দ্রে পৌছে দেয়া হয়েছে। আর নির্বাচন সুষ্টুভাবে পরিচালনার জন্য ভ্রাম্যমান আদালতের ৪টি টিম কাজ করবে।

জানা গেছে, নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চশমা প্রতীক নিয়ে মশিউর রহমান বাবু, মাইক প্রতীক নিয়ে হারুন অর রশিদ, টিউবয়েল প্রতীক নিয়ে আশরাফুল ইসলাম, তালা প্রতীক নিয়ে হেলাল উদ্দিন লিটন ও টিয়া প্রতীক নিয়ে মোসাদ্দেক হোসেন জুয়েল প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ৫৫টি কেন্দ্রে ২৯৯ ভোট কক্ষে ১ লক্ষ ১৪ হাজার ৬ শত ৬৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারী নাচোল পৌরসভার মেয়র পদে নির্বাচনে নাচোল উপজেলা পরিষদের তৎকালীন ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু অংশ গ্রহণ করায় পদটি শূণ্য ঘোষণা কার হয়।

 

 

আরপি/এসআর-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top