রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে ১০৫ জনের মনোনয়ন সংগ্রহ


প্রকাশিত:
৬ অক্টোবর ২০২১ ২২:২১

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৩:১১

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মেয়র পদসহ সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সলির পদে ১০৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মঙ্গলবার (৫ অক্টোবর) বিকেলে জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তিনি জানান, মেয়র পদে ৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- মোখলেসুর রহমান, সামিউল হক লিটন, ময়েজ উদ্দিন, নজরুল ইসলাম ও মাওলানা আব্দুল মতিন। এছাড়া সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৮২ জন ও সংরক্ষতি আসনের জন্য ১৮ জন মনোনয়নপত্র নিয়েছেন।

তিনি আরও জানান, সব ঠিক থাকলে আগামী ২ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাতে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। এই পৌরসভায় ১৫টি সাধারণ ও ৩টি সংরক্ষিত আসন রয়েছে। এখানে মোট ভোটার আছেন ১ লক্ষ ৪৫ হাজার ৪৯৭ জন। এদের মধ্যে পুরুষ ৭১ হাজার ৪৩২ জন এবং নারী ভোটারের সংখ্যা ৭৪ হাজার ৬৫ জন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী সপ্তম ধাপে পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৯ অক্টোবর শনিবার। মনোনয়নপত্র বাছাই ১১ অক্টোবর সোমবার। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপলি দায়ের ১২ অক্টোবর মঙ্গলবার থেকে ১৪ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত। আপলি নিস্পত্তি ১৬ অক্টোবর শনিবার। প্রার্থীতা প্রত্যাহার ১৭ অক্টোবর রোববার। প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর সোমবার এবং ভোটগ্রহণ ২ নভেম্বর মঙ্গলবার।

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top