রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ শুরু


প্রকাশিত:
২৩ সেপ্টেম্বর ২০২১ ২৩:৪৭

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৬:১০

ছবি: প্রশিক্ষণ

চাঁপাইনবাবগঞ্জ জেলায় কর্মরত স্যাটেলাইট টেলিভিশন, প্রিন্ট পত্রিকা ও অনলাইন পত্রিকার সাংবাদিকদের জন্য বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিন দিন ব্যাপি এই প্রশিক্ষণের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুনিয়াদি এই প্রশিক্ষণের আয়োজন করে বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট (পিআইবি)। এ সময় পিআইবি'র অধ্যয়ন ও প্রশিক্ষণ প্রতিবেদক মো. জিলহাজ উদ্দিন নিপুনের সমন্বয়ে প্রশিক্ষণে সভা প্রধান হিসেবে উপস্থিত ছিলেন পিআইবি'র পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আফরাজুর রহমান।

প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা বলেন, সাংবাদিকতা এমন একটি প্লাটফর্ম যেখানে এই বুনিয়াদি প্রশিক্ষণের মাধ্যমে জেলায় কর্মরত সাংবাদিকদের দক্ষতা আরও বৃদ্ধি সহ মান সম্পন্ন প্রতিবেদনের সংখ্যা বৃদ্ধি পাবে।

কর্মশালায় বক্তব্য প্রদাণ, পাওয়ার পয়েন্ট উপস্থাপন, অভিমত গ্রহণ ও মক সেশন পরিচালনা পদ্ধতি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।

এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবেন্দ্রনাথ ওঁরাও, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ সাহাব উদ্দিনসহ জেলার ৩২ জন সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top