রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে ড্রেনেজ ব্যবস্থার দাবিতে মানববন্ধন


প্রকাশিত:
২৩ আগস্ট ২০২১ ০৩:২৬

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১৩:০৯

ছবি: মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মালোপাড়া মহল্লায় পানি প্রবাহের গতিপথ বন্ধ হওয়ায় পানি নিষ্কাশন ও ড্রেনেজ ব্যবস্থার দাবিতে মানববন্ধন করেছে সচেতন এলাকাবাসি।

এ উপলক্ষে রোববার সকালে রাজারামপুর মহল্লার মালোপাড়া এলাকায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, শাহিন আক্তার, অধ্যাপক মেহেদুল ইসলাম প্রমুখ।

প্রায় আধাঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে বক্তারা বলেন, এ এলাকায় ব্যাপক জনগোষ্ঠির বসবাস থাকলেও কাঙ্খিত সুবিধা থেকে বঞ্চিত সবাই। বিলে বালু ভরাট করায় পানি নিষ্কাশন হচ্ছে না। ফলে রাস্তা কর্দমাক্ত ও পানি জমে থাকার কারণে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। কিন্তু কোন ধরনের ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে সবসময় ময়লা আবর্জনা স্তুপ জমে নোংরা পরিবেশ ও দূর্গন্ধ লেগে থাকে। ভোটের সময় প্রার্থীদের প্রতিশ্রুতির অভাব না থাকলেও জয়ের পর সবই ভুলে যান তারা। কিন্তু নদী পর্যন্ত ড্রেনেজ ব্যবস্থা চালু করার জন্য বারবার পৌর কর্তৃপক্ষকে জানানো হলেও তারা ড্রেনেজ ব্যবস্থার উদ্যোগ গ্রহণ করছে না। এ ভোগান্তি থেকে পরিত্রাণ পেতে এলাকাবাসী জেলা প্রশাসকের দৃষ্টিও কামনা করেন।

এদিকে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নূরুল ইসলাম মিনহাজ জানান, পানি নিষ্কাশনের জন্য বিগত সময়ে এ এলাকায় ড্রেনেজ ব্যবস্থা ছিল। কিন্তু এটি ভরাট হয়ে যাওয়ায় পানি প্রবাহে বাধাগ্রস্থ হচ্ছে।

তবে পৌর কর্তৃপক্ষ ড্রেনেজ ব্যবস্থাসহ অন্যান্য সমস্যা নিরসনে পরিকল্পনা গ্রহন করেছে। আর তাই এ এলাকায় বর্ষা মৌসুমসহ শুষ্ক মৌসুমে রাস্তায় পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। সেই পানি নিষ্কাশনের জন্য স্থায়ী ড্রেন নির্মাণ করার দাবি জানান এলাকাবাসি।

 

 

আরপি/এসআর-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top