রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

ভোলাহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাঠে প্রশাসন


প্রকাশিত:
২৩ জুন ২০২১ ০৫:৫৮

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৪:৩৩

ছবি: স্বাস্থ্যবিধি মানতে ও সচেতনতা বাড়াতে মেডিকেল মোড়ে সহকারী কমিশনার(ভূমি) শেখ মেহেদী ইসলাম

ভোলাহাটে করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় মাঠে তৎপর উপজেলা প্রশাসন। মঙ্গলবার দিনব্যাপী উপজেলা প্রশাসন মানুষের মাঝে করোনা থেকে নিজেদের বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে উপজেলার বিভিন্ন জায়গা পরিদর্শন করেছেন।

উপজেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) শেখ মেহেদী ইসলাম বিভিন্ন জায়গায় করোনা সংক্রমন রোধে সচেতনতা বৃদ্ধি ও মাস্ক বিতরণ করেন। এ সময় উপজেলা বরেন্দ্র বহুমূখী উন্নয়ন জোনের সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী একে আব্দুল মঈন ও স্কাউটের সদস্যরা সাথে ছিলেন। সহকারী কমিশনার )ভূমি) শেখ মেহেদী ইসলাম জানান, ভয়াবহ করোনা কালে মানুষ স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক ছাড়াই খোলালামেলা চলাচল করছেন। তাদের স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরার জন্য সচেতন করা হচ্ছে। এ কার্যক্রম অব্যহত থাকবে বলে তিনি নিশ্চিত করেন।

উল্লেখ্য এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র নিশ্চিত করেছে, গত ১০ জুন থেকে ১৭ জুন পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৭৮জনের করোনা রাজশাহী ল্যাবে পরীক্ষা করা হলে মোট ৩৮জনের পজেটিভ এর মধ্যে ভোলাহাটের রয়েছেন ৩৫জন। এদিকে ২০ জুন র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় পজেটিভ আসে ৭ জনের। ৩ জনের র‌্যাপিড পরীক্ষায় ২ জন পজেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল হামিদ জানান, মানুষের করোনা লক্ষণ বহন করলেও পরীক্ষায় আগ্রহ নেই। পরীক্ষা করালে করোনার আরো পজেটিভ আসবে। সবাইকে করোনা পরীক্ষা করে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। তিনি বলেন, যারা করোনা আক্রান্ত হয়েছেন তাদের ঘরে থাকার ব্যাপারে পুলিশ দায়িত্ব পালন করছেন।

 

 

আরপি/এসআর-২৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top