রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

অবৈধভাবে আম পাড়তে বাধা দেয়ায় সন্ত্রাসীদের হামলায় আহত ২


প্রকাশিত:
১৮ মে ২০২১ ০৩:১৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৩:০৪

আহত ইনায়েতুল্লাহ ও মঈন উদ্দিন

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার পাহাড়পুর এলাকায় আম বাগান থেকে অবৈধভাবে জোর করে আম পাড়তে বাধা দেয়া ভাড়াটিয়া সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে ২ জন গুরুতর আহত হয়েছে। তারা বর্তমানে নাচোল মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। রোববার উপজেলার পাহাড়পুর এলাকায় এই ঘটনা ঘটে।

আহতরা হলেন, উপজেলার ফতেপুর ইউপির কুসমাডাঙ্গা গ্রামের জালাল উদ্দিনের ছেলে ইনায়েতুল্লাহ (২২) ও একই এলাকার হযরত আলীর ছেলে মঈন উদ্দিন (২০)।

অভিযোগ ও স্থানীয় এলাকাবাসী সুত্রে জানা গেছে, উপজেলার ফতেপুর ইউপির পাহাড়পুর মৌজার ৩১৭ নং দাগের ৯৪ শতক জমি (আমবাগান) দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে জালাল উদ্দিন, হযরত আলী, ফাইজুদ্দিনসহ জমির অংশিদাররা। গত রোববার (১৬ মে) সকাল ১০ টার দিকে পূর্ব বিরোধের জের ধরে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার নামোশংকরবটি এলাকার তাজেবুর রহমানের ছেলে মিজানুর রহমান (৩২) ভাড়া করা ইব্রাহিম, শিশিরসহ ১৫/১৬ জন সন্ত্রাসী লোকজন নিয়ে বাগান থেকে জোর করে আম পাড়তে শুরু করে।

পরে স্থানীয় লোকজনের মুখে বিষয়টি জানতে পেরে জমির মালিকরা আম পাড়তে বাধা দিলে তারা লাঠি, লোহার রড, হাসুয়াসহ দেশীয় অস্ত্র নিয়ে জামির মালিকদের উপর হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা জমির মালিকদের বেধড়ক মারধর করে গুরুতর আহত করে। এতে হাসুয়ার কোপে এনায়েতুল্লাহর এর হাত কেটে যায় আর মঈন উদ্দিনের মাথা ফেটে যায়। মাথা ও হাত থেকে প্রচুর রক্তক্ষরণ হতে তাদেরকে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে এনায়েতুল্লাহ হাতে ৫টি সেলাই ও মঈন উদ্দিনের মাথায় ৪টি সেলাই দেয়া হয়।

এ বিষয়ে ভুক্তভোগী জালাল উদ্দীন বলেন, আমাদের ভোগদখলকৃত জমির আম বাগান থেকে জোর করে প্রতিপক্ষরা আম পেড়ে নিয়ে যাচ্ছিল। স্থানীয়দের মাধ্যমে জানতে পেরে বাধা দিতে গেলে তারা লাঠি, রড, হাসুয়া দিয়ে আমার উপর হামলা চালায়। এতে আমাদের অনেকেই গুরুতর আহত হয়। দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মাথা ও হাতে সেলাই দেয়া হয়েছে।

নাচোল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক কামরুল হাসান জানান, গুরুতর আহত অবস্থায় রোগিরা হাসপাতালে ভর্তি হলে জরুরীভাবে তাদের চিকিৎসা দেয়া হয়। একজনের বাম হাতে ৫টি সেলাই ও একজনের মাথায় ৪টি সেলাই দেয়া হয়। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে জানতে নাচোল থানার ওসি সেলিম রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরপি / এমবি-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top