রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিতের প্রতিবাদে মানববন্ধন


প্রকাশিত:
২৪ ফেব্রুয়ারি ২০২১ ২২:৪০

আপডেট:
২৪ ফেব্রুয়ারি ২০২১ ২২:৪৭

ছবি প্রতিনিধি

পূর্ব নির্দেশনা ব্যতিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিন অনুষ্ঠিত ডিগ্রী ও মাস্টার্সের সকল পরীক্ষা স্থগিতের প্রতিবাদে এবং পূনরায় পরীক্ষা চালুর দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত  হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় এ উপলক্ষ্যে নবাবগঞ্জ সরকারী কলেজের সামনে এক বিশাল মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে নবাবগঞ্জ সরকারী কলেজের সকল সাধারণ শিক্ষার্থীবৃন্দ। এ সময় আয়োজিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নবাবগঞ্জ সরকারী কলেজের হিসাব বিজ্ঞাণ বিভাগের মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী মো. তসিকুল রেজা খান, আসিফ ইয়াসির, ইউসুফ রেজা, ডিগ্রী পরীক্ষার্থী তৌফিকুল ইসলাম, সারোয়ার জাহান, সারিকা খাতুন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিন নবাবগঞ্জ সরকারী কলেজে বাংলা, হিসাববিজ্ঞাণ, রাষ্ট্রবিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে স্নাতোকত্তোর চালু থাকলেও সেশন জটের অজুহাতে তার পরীক্ষা সমূহ বন্ধ রয়েছে। তারপরেও গত বছরের ২৮ মার্চ থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাস্টার্স ফাইনাল পরীক্ষা হবার কথা থাকলেও মহামারি করোনা ভাইরাসের কারণে তা অনির্দিষ্টকালের জন্য ’স্থগিত ঘোষণা করা হয়। কিন্তু পরবর্তীতে করোনা পরিস্থতি কিছুটা স্বাভাবিক হওয়ায় চলতি বছরের ১৩ জানুয়ারী রুটিন প্রকাশের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্থগিত মাস্টার্স ফাইনাল পরীক্ষা আয়োজনের উদ্দ্যোগ গ্রহণ করলেও ২২ ফেব্রুয়ারী রাতে এক সংবাদ বিজ্ঞপ্তীর মাধ্যমে আবারো অনুষ্ঠিতব্য সকল পরীক্ষা স্থগিত ঘোষণা করে। এর ফলে কয়েক লক্ষ পরীক্ষার্থীর শিক্ষা জীবন থমকে দাঁড়ায়। আর তাই অনতিবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া, শিক্ষার্থীদের সুবিধার্থে আবাসিক হল সমূহ খুলে দেয়া ও ১০ মার্চের মধ্যে মাস্টার্সের স্থগিত সকল পরীক্ষা সম্পন্ন করা সহ মোট ৪ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানানো হয় মানববন্ধন থেকে।

পরে মানববন্ধন শেষে নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর একটি স্মারকলিপি প্রদাণ করে শিক্ষার্থবৃন্দ।

আরপি/ এসআই-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top