রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে সোনামসজিদ সীমান্তে মাদকসহ আটক ১


প্রকাশিত:
২২ ফেব্রুয়ারি ২০২১ ২০:৪৪

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২৩:৩৭

ছবি প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্ত এলাকায় পৃথক পৃথক অভিযানে হেরোইন, ইয়াবা, ফেনসিডিল ও বিদেশী মদ উদ্ধার করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা। অভিযানে মাদক পরিবহনে ব্যবহৃত একটি মটরসাইকেল ও একটি ট্রাক জব্দ করা হয় এবং একজনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত ব্যক্তি জেলার শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ এলাকার মো. মোস্তাফিজুর রহমানের ছেলে মো. মাহাবুর রহমান (৩৫)।

এ সকল বিষয়ের সত্যতা নিশ্চিত করে রহনপুর ব্যাটালিয়ন ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান রোববার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তীর মাধ্যমে জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে ২১ ফেব্রুয়ারী রোববার সকাল সাড়ে ৯টায় সোনামসজিদ বিওপির নায়েক মো. খোরশেদ আলমের নেতৃত্বাধীন টহল দল সীমান্ত পিলার ১৮৪/৪-এস হতে ৫ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে গোলাপ বাজারে অভিযান পরিচালনা করে মাহবুর রহমানকে .৫ গ্রাম হেরোইন ও ১ পিস ইয়াবাসহ গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় অভিযানে মাদক পরিবহনে ব্যবহৃত একটি মটরসাইকেল জব্দ করা হয়।

এদিকে অপর এক অভিযানে একই দিন ভোর পৌণে ৭টায় সোনামসজিদ বিওপির নায়েক মো. মেহেদী হাসানের নেতৃত্বে টহল দল সীমান্ত পিলার ১৮৪/৫-এস হতে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে তোহাখানা এলাকায় অভিযান পরিচালনা করে মালিক বিহীন ২৯০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করে।

এর আগে শনিবার দিবাগত রাত ১১ টায় বিজিবিএমএস এর নেতৃত্বে একই বিওপির ১২ জন সদস্য ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও ৩ জন আনসার সদস্যর সমন্বয়ে গঠিত টাস্কফোর্স দল সীমান্ত পিলার ১৮৬/২-এস হতে ৩ শত গজ বাংলাদেশের অভ্যন্তরে পানামা পোর্ট ইয়ার্ডে অভিযান পরিচালনা করে ভারতীয় ট্রাক (ডই৫৯ ই৯৯০৭) তল্লাশি করে ট্রাকের কেবিনের পিছন হতে ২৮ বোতল ভারতীয় ফেনসিডিল ও ৭ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত ভারতীয় ট্রাকটি জব্দ করা হলেও এর চালক ভারতের মালদা জেলার মাহাদীপুর এলাকার শ্বশানী গ্রামের আছিরুল ভারতে পালিয়ে যেতে সক্ষম হয়।
জব্দকৃত ভারতীয় ট্রাকসহ মাদক দ্রব্য সমূহের আনুমানিক সিজার মূল্য ৪৩ লক্ষ ৪৪ হাজার ৬ শত ৯০ টাকা এবং এ সকল ব্যাপারে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করে অপরাধীদের সোপর্দ করা হয়েছে।

আরপি/ এসআই-৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top