রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

স্বজনদের দেখতে কারা ফটকে দৌড়


প্রকাশিত:
১৭ মার্চ ২০২০ ০৫:২৫

আপডেট:
১৭ মার্চ ২০২০ ০৬:০৮

সোমবার রাজশাহী কারগারে বন্দী স্বজনদের দেখতে এভাবেই ছুটে যান দর্শনার্থীরা

সোমবার দুপুর ১২টার দিকে খুলে দেয়া হলো রাজশাহী কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটক। এরপরই হুড় হুড় করে একদল মানুষ দৌড় দিলেন। কারাগারের ভেতরের দিকে তারা দৌড়াচ্ছেন। বিভিন্ন বয়সের মানুষ। মনে হবে সামনে বিশেষ কোন বস্তু রয়েছে, সবাই সেটি পেতে চায়। আর সেই কাঙ্খিত বস্তু হাতে পেতে প্রতিযোগিতায় নেমেছেন তারা।

কিছুদুর যেতে হাঁপিয়ে যাচ্ছেন। একটু থামছেন, দম নিয়ে আবারো দৌড়াচ্ছেন। বেশি বয়স্ক মানুষগুলো দৌড়াতে পারছেন না। তারপরেও চেষ্টা করছেন দৌড়ানোর। প্রথমে মনে হলো তাদেরকে ধাওয়া করা হচ্ছে। ভয় পেয়ে উর্ধ্বশ্বাসে দৌড়াচ্ছেন তারা। কিন্তু তাদের মুখের হাসিতে সেই অনুমান টিকলো না। তাহলে কেন তারা দৌড়াচ্ছেন?


তাদের সঙ্গে দৌড়াতে দৌড়াতে জিজ্ঞেস করা হলো কেন তারা দৌড়াচ্ছেন। কিন্তু সেটা জানানোর সময় তাদের নেই। কেউ কথা বলছেন না। শুধু সামনের দিকে এগুচ্ছেন। একজন শুধু বললেন, দৌড়াব না তো কি করব?


ডিআইজি প্রিজন্সের ভবন পার হয়ে বন্দী সাক্ষাত কক্ষের কাছাকাছি গিয়ে স্লথ হলো তাদের গতি। তাদের দৌড়ের কারন বোঝা গেল। স্বজনদের দেখতে কারাগারের বাইরে দীর্ঘ প্রতীক্ষায় ছিলেন তারা। দেখা করার সুযোগ পেয়েছেন স্বল্প সময়ের জন্য। তাই সেই সময়ের বিন্দুমাত্র নষ্ট করতে চান না তারা। তাইতো মনের কথা, আকাঙ্খা প্রকাশ করতে ও প্রিয় মানুষটিকে দেখতে উর্ধ্বশ্বাসে দৌড়াচ্ছিলেন মানুষগুলো।


আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top