রাজশাহী বৃহঃস্পতিবার, ৪ঠা মার্চ ২০২১, ২১শে ফাল্গুন ১৪২৭


ঘুষের মামলায় কারাগারে ইউপি চেয়ারম্যান


প্রকাশিত:
৮ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৩০

আপডেট:
৪ মার্চ ২০২১ ১৬:২৩

ছবি: সংগৃহীত

বহু নাটকীয়তার অবসান ঘটিয়ে অবশেষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে গৃহহীনদের ঘর দেয়ার নামে ঘুষ নেয়া সেই ইউপি চেয়ারম্যান লাবুকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।

গত ২ ডিসেম্বর চন্দ্রপুর বীরবাজার এলাকা থেকে মামলার দ্বিতীয় আসামি চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী (পিএস) নুরুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। ওই সময় চেয়ারম্যান পলাতক ছিলেন। একপর্যায়ে হাইকোর্ট থেকে জামিন নিয়ে এলাকায় ফিরেন তিনি।

হাইকোর্টে জামিনের মেয়াদ শেষ হলে সোমবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম ফারুকের আদালতে ওই মামলায় হাজিরা দিতে গেলে তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, নাটোর গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত রানা লাবু ও তার ব্যক্তিগত সহকারী (পিএস) নুরুল ইসলাম আশ্রয়ণ প্রকল্পের আওতাধীন সরকারি ঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বেশকিছু ভূমি ও গৃহহীন দিনমজুরদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে ঘুষ নেন।

এ ঘটনায় ভুক্তভোগী গৃহহীন দিনমজুর মো. জালাল উদ্দিন গত বছরের ১২ নভেম্বর গুরুদাসপুর থানায় এসে একটি অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা রুজু করা হয়।

মামলার এজাহার সূত্রে জানায়, ২০১৭ সালে সরকারি আশ্রয়ণ প্রকল্পের আওতাধীন ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তার কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন চেয়ারম্যান শওকত রানা লাবু ও তার পিএস নুরুল ইসলাম।

একটু আশ্রয় পাওয়ার আশায় নিরুপায় হয়ে চন্দ্রপুর মাঝপাড়া (লক্ষ্মীপুর) এলাকার দিনমজুর মো. জালালউদ্দিন (৫০) তার এক আত্মীয়ের কাছ থেকে ৫০ হাজার টাকা ঋণ করে চেয়ারম্যানের পিএস নুরুলের হাতে তুলে দেন।


আরপি / এমবি-৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top