রাজশাহী বৃহঃস্পতিবার, ৬ই আগস্ট ২০২০, ২৩শে শ্রাবণ ১৪২৭


মানুষের কষ্টের কথা শুনলে ঘরে থাকতে পারিনা: পলক


প্রকাশিত:
১৭ জুলাই ২০২০ ২১:৩৭

আপডেট:
৬ আগস্ট ২০২০ ১৬:৫৪

জুনাইদ আহমেদ পলক। ছবি: সংগৃহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমরা জনগণের পাশে রয়েছি। বন্যা দুর্গত এলাকায় নেতাকর্মী সার্বক্ষণিক মানুষের খোঁজ খবর নিচ্ছেন। মানুষের কষ্টের কথা শুনলে ঘরে থাকতে পারিনা। আমার নিজের বিবেক তা শেখায় না। আপনারা হতাশ হবেন না। মনোবল হারাবেন না। আল্লাহর রহমতে আমরা সব বিপদ কাটিয়ে উঠবো, ইনশাআল্লাহ।

শুক্রবার (১৭ জুলাই) বিকেলে নাটোরের সিংড়া উপজেলার ছাতারদিঘী ইউনিয়নের বন্যা কবলিত এলাকার মানুষদের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলায় জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মানুষের জন্য কাজ করছি। সরকার প্রতিটি দুর্যোগে জনগণের পাশে রয়েছে। এবার এক কোটি পরিবার করোনাকালে সরকারের মানবিক সহায়তা পেয়েছে। আমরা তৃণমৃল পর্যায় থেকে সব স্তরের নেতাকর্মী এবং জনপ্রতিনিধির মাধ্যমে মানবিক সহায়তার তালিকা তৈরি করে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছি।


তিনি বলেন, সিংড়া উপজেলায় বিগত দিনে ২৭টি আশ্রয়কেন্দ্রে হাজার হাজার মানুষকে তিনবেলা খাবারের ব্যবস্থা করা হয়েছিল। এবারো আমাদের সেই প্রস্তুতি রয়েছে। মানুষকে নিরাপদে রাখার জন্য ইতোমধ্য ৪টি আশ্রয়কেন্দ্র চালু করা হয়েছে।

পলক আরো বলেন, আপনাদের কাছে যে ওয়াদা করেছি তা পালনের চেষ্টা করি এবং করবো। আমৃত্যু আপনাদের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো। করোনা ভাইরাসের দুর্যোগেও আমরা ঘরে বসে নেই। অসহায় মানুষের চাহিদা পূরণে আমরা কাজ করে যাচ্ছি।

পলক বলেন, চলনবিলের মানুষ অধিকাংশই শ্রমজীবী। তারা পরিশ্রম করে জীবিকা নির্বাহ করেন। এবছর শস্য ও মৎস্য ভান্ডার খ্যাত চলনবিলে ৬০ হাজার মেট্রিক টন ফসল উৎপাদন হয়েছে। কৃষকরা ধানের দাম পেয়েছে। কিন্তু দুর্যোগ আমাদের পিছু ছাড়ছে না। সিংড়া উপজেলাকে উন্নত, আধুনিক উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছি। বিগত দিনে উন্নয়ন হয়নি। আমরা ১১ বছরে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করেছি। জননেত্রী শেখ হাসিনা সরকার জনগণের বিপদে আপদে পাশে আছেন, ভবিষ্যতেও থাকবেন।

এসময় আরো বক্তব্য রাখেন- ছাতারদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাব হোসেন আকন্দ, ইউনিয়ন যুবলীগের সভাপতি শামিম হোসেন বাদশা প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী সন্ধ্যা পর্যন্ত বন্যায় প্লাবিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। এর আগে তিনি সকালে তাজপুর ইউনিয়নের তেমুখ নওগাঁ বাজারে বন্যা দুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

তাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খবির উদ্দিন সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক হোসেনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন- তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মিনহাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকার প্রমুখ। পরে প্রতিমন্ত্রী পথে পথে বিভিন্ন মানুষের সঙ্গে কুশল বিনিময় করেন এবং দুপুর পর্যন্ত বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেন।

 

আরপি/আআ-১২




আপনার মূল্যবান মতামত দিন:

Top