রাজশাহী বৃহঃস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি ২০২৪, ১১ই ফাল্গুন ১৪৩০


লালপুরে নিম্নমানের ইটে সড়ক নির্মাণের অভিযোগ


প্রকাশিত:
৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৫

আপডেট:
২২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২৯

ছবি: রাজশাহী পোস্ট

নাটোরের লালপুরে এইচবিবিকরণ কাজের আওতায় প্রায় ৭২ লাখ টাকা ব্যয়ে সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। কাজ ভালো হচ্ছে বলে নির্মাণ সংশ্লিষ্টরা দাবি করলেও এ নিয়ে এলাকাবাসী ব্যাপক অভিযোগ তুলেছেন। তারা বলছেন- সড়কে নিম্নমানের ইট ও সলিং ঠিকমত না দেওয়ায় সড়কটি টেকসই হচ্ছে না।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় গ্রামীণ রাস্তাসমূহ টেকসইকরণের লক্ষ্যে হেরিংবোন এইচবিবিকরণ কাজের আওতায় উপজেলার আড়বাব ইউনিয়নের কারিগরপাড়া গ্রামে মেইন রোড হতে ১ হাজার মিটার সড়কের কাজ পায় আইন এন্ড আরাফ ট্রেডার্স।

সরেজমিনে দেখা গেছে, রাস্তার কাজে নিম্নমানের ও ভাঙা ইট ব্যবহার করা হচ্ছে। এবং রোলার দিয়ে সমান না করেই ভরাটের উপর যত্রতত্র ভাবে ইট বসিয়ে দায় সাড়া কাজ করা হচ্ছেল। আর নিম্নমানের ইট হওয়ায় একদিনেই ফেটে যাচ্ছে ইট।

স্থানীয়রা জানান, নিম্নমানের ইট দিয়ে কাজ করতে নিষেধ করায় ঠিকাদারদের লোকজন উল্টা হুমকি ধামকি দিচ্ছে।

স্থানীয় বাসিন্দা মাসুদ রানা বলেন, মানহীন ইট দিচ্ছে। আবার সলিং দিচ্ছে ফাঁক ফাঁক করে, সলিংয়ের উপরেও একি অবস্থা। তার ওপরে ভরাট-বালু দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে। একদম ফাঁকিবাজি কাজ হচ্ছে।

আব্দুল মান্নান নামে আরেকজন বলেন, সঠিকভাবে কাজ করার জন্য আমরা কয়েকবার বলেছি। কিন্তু ঠিকাদাররা আমাদের কথা শুনছেন না।

শিডিউল মোতাবেক কাজ হচ্ছে দাবি করে ঠিকাদার এমএ হান্নান বলেন, এটা প্রকল্পের কাজ, ১নম্বর ইট দিয়ে কাজ করা হচ্ছে। এখানে অনিয়মের কোন সুযোগ নেই। ইঞ্জিনিয়ার ও পিআইও অফিস যে ভাবে বলছে সেই ভাবেই কাজ করা হচ্ছে। তাদের পছন্দ মতই কাজ হবে।

এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মাহফুজুর রহমান বলেন, আমরা কাজ পরিদর্শন করেছি। যেটুকু সমস্যা আছে সেগুলো ঠিকাদার সমাধান করবে। আর কোন অনিয়ম হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top