রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


চতুর্থ শ্রেণির শিশুর পেটে আরেক শিশু!


প্রকাশিত:
২৬ আগস্ট ২০২৩ ২২:১২

আপডেট:
৬ মে ২০২৪ ১২:০৩

ছবি: গ্রেফতার আসামি

শিশু ধর্ষণের মামলায় অবশেষে ধর্ষক জাহিদুল খাঁকে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার (২৫ আগস্ট) রাত সাড়ে নয়টার দিকে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার হেলেঞ্চা গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

শনিবার (২৬ আগস্ট) দুপুরে আদালতের মাধ্যমে ধর্ষক জাহিদুলকে নাটোর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: দেশজুড়ে রেকর্ড ১৪৪ মিলিমিটার বৃষ্টিপাত, অব্যাহত থাকার আভাস

ধর্ষক জাহিদুল খাঁ গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নের দক্ষিণ নাড়িবাড়ি গ্রামের কালু খাঁর ছেলে। ঘটনার পর থেকে তিনি গা ঢাকা দিয়েছিলেন। ‘চতুর্থ শ্রেণির শিশুর পেটে জন্ম নিচ্ছে আরেক শিশু, শিরোনামে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর টনক নড়ে প্রশাসনের। তার ৩ দিনের মাথায় র‌্যাবের অভিযানে ওই ধর্ষককে গ্রেফতার করা হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ঘটনায় প্রায় ১০ মাস অতিবাহিত হলেও পুলিশ ধর্ষককে গ্রেফতার করতে পারেনি এমন খবর সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। এরপর র‌্যাব-৫ মামলাটির ছায়া তদন্ত শুরু করে। র‌্যাবের নিজস্ব গোয়েন্দা নজরদারির ফলে মাত্র ৩ দিনের তদন্তে র‌্যাব-৫ এবং র‌্যাব-১০ এর যৌথ অভিযানে ধর্ষককে গ্রেফতার করা হয়। শনিবার আইনি প্রক্রিয়া শেষে আসামিকে দুপুরে গুরুদাসপুর হস্তান্তর করা হয়েছে।

শিশুটির পরিবার জানিয়েছে, গত বছরের নভেম্বর মাসে শিশুটি ধর্ষণের শিকার হলেও শিশুটির দাদি বাদি হয়ে ১৮ জুন ধর্ষণ মামলা দায়ের করেন। পরদিন ১৯ জুন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ১৬৪ ধারায় শিশুটির জবানবন্দি গ্রহণ করেন আদালত। চলতি সপ্তাহে অন্তসত্তা শিশুটি অপারেশনের মাধ্যমে সন্তান জন্ম দেবে।

মামলার বাদি শিশুটির দাদি জানান, ধর্ষককে গ্রেফতারের খবর র‌্যাব রাতেই তাদের জানিয়েছে। এখন তারা ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

আরও পড়ুন: অতীত নয় বর্তমান নিয়ে আছেন সাকিব আল হাসান

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোনোয়ারুজ্জামান বলেন, গ্রেফতার ধর্ষক জাহিদুলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

র‌্যাব-৫ এর নাটোর সিপিসি- এর কোম্পানি কমান্ডার মেজর আশিকুর রহমান আমার বার্তাকে জানান, সংবাদ মাধ্যমের খবর দেখে তারা মামলার ছায়া তদন্ত শুরু করেন। শুক্রবার রাতে যৌথ অভিযানে ধর্ষককে গ্রেফতার করা হয়েছে। 

 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top