রাজশাহী শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০


অবৈধ বিদ্যুৎ ব্যবহার রোধে লালপুর জোনাল অফিসের অভিযান


প্রকাশিত:
২৬ মে ২০২২ ০৩:৫৩

আপডেট:
২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৫:১৯

ছবি: অভিযান

নাটরের লালপুরে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ চুরি করে বাসায় ও আবাদি জমির সেচ পাম্প ব্যবহার করার সময় হাতেনাতে ধরা পড়েছেন শহিদুল ইসলাম নামে এক ব্যক্তি। তিনি দুয়ারিয়া ইউনিয়নের আওতাধীন রামকান্তপুর গ্রামের মৃত আশরাফ আলীর ছেলে।

গোপন সংবাদের ভিত্তিতে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর লালপুর জোনাল অফিসের নৈশ্য টিম অভিযান চালিয়ে মঙ্গলবার (২৪ মে) রাত সাড়ে ৮টার দিকে বিদ্যুৎ চালানো অবস্থায় ধরে।

লালপুর জোনাল অফিস সূত্রে জানা যায়, শহিদুল ইসলাম এলটি বিদ্যুৎ লাইন হতে সরাসরি অবৈধভাবে হুকিং এর মাধ্যমে বিদ্যুৎ চুরি করে দীর্ঘদিন যাবত বাসায় ও আবাদি জমির সেচ পাম্প ব্যবহার করছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ বিদ্যুৎ ব্যবহার রোধকল্পে নিয়মিত নৈশ্য অভিযান পরিচালনা করা টিম নিয়ে অত্র জোনাল অফিসের এইসি (প্রশাসন) ইব্রাহিম খানের নেতৃত্ব অত্যন্ত দক্ষতার সাথে দীর্ঘদিনের এই অবৈধ বিদ্যুৎ ব্যবহার ধরা হয়েছে।

এ বিষয়ে অত্র জোনাল অফিসে ডিজিএম রেজাউল করিম খান বলেন, অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারী শহিদুল ইসলামের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ সুযোগ্য জেনারেল ম্যানেজার মহোদয়ের নির্দেশনা মোতাবেক এ অভিযান চলমান থাকবে। প্রতিনিয়ত নৈশ্য অভিযান পরিচালনায় জনসাধারণের মধ্যে অবৈধ বিদ্যুৎ ব্যবহার রোধ এবং গনসচেতনতা বৃদ্ধি পেয়েছে।

প্রসঙ্গত, অবৈধ বিদ্যুৎ ব্যবহার রোধকল্পে বিভিন্ন এলাকায় নিয়মিত রাতে অভিযান পরিচালনা করা হয়ে থাকে। এতে চলতি অর্থ বছরে মোট ৭৯ টি নৈশ্য অভিযান পরিচালনার মাধ্যমে অবৈধ বিদ্যুৎ ব্যবহার ধরা হয়েছে। এছাড়া সমিতির সরকারি রাজস্ব আদায় করা হয়েছে।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top