রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


খাসি চুরি করে নির্বাচনী খিচুরী ভোজের আয়োজন


প্রকাশিত:
২০ ডিসেম্বর ২০২১ ০৩:১৭

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৩:১৪

ফাইল ছবি

নাটোরের গুরুদাসপুরে আদিবাসী কৃষকের বাড়ি থেকে গভীর রাতে খাসি চুরি করে নির্বাচনী খিচুরী ভোজের আয়োজন করার অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের সমর্থকদের বিরুদ্ধে। শুক্রবার (১৭ ডিসেম্বর) রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে উপজেলার চাপিলা ইউনিয়নের মহারাজপুর আদিবাসী পাইক পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আদিবাসী কৃষক শ্রী মিঠুন পাহান বাদী হয়ে গুরুদাসপুর থানায় ওই এলাকার আয়ুব আলীর ছেলে শাহীন আলী, শহিদুল ইসলামের ছেলে হাসিবুল ইসলাম ও ছাত্তারের ছেলে বাদল আলীর নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, অভিযুক্ত ব্যক্তিরা চাপিলা মহারাজপুর এলাকার বর্তমান ইউপি সদস্য ও আসন্ন ইউপি নির্বাচনের প্রার্থী মো.আব্দুল হান্নানের সমর্থক।

আদিবাসী কৃষক শ্রী মিঠুন পাহান জানান, শুক্রবার রাতে তার পালিত তিনটি ছাগল ঘরে তুলে দিয়ে তারা ঘুমিয়ে পরে। রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে তারা খাসি মনে করে একটি গর্ভবতি ছাগল নিয়ে গিয়ে পুকুর পারে জবাই করে। পরে জবাইকৃত ছাগলের পেটে বাচ্চা থাকার কারণে তারা পুনরায় তার বাড়িতে এসে আরো একটি খাসি নিয়ে যাওয়ার চেষ্টা করার সময় ছাগলের চিতকারে ঘর থেকে বের হয়ে তাদেরকে ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।

অভিযুক্ত ব্যক্তিদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। এ বিষয়ে ইউপি সদস্য আব্দুল হান্নান বলেন, অভিযুক্ত ব্যক্তিরা তার সমর্থক না। তিনি অপরাধীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মতিন জানান, এ ঘটনায় মামলা রেকর্ড হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

 

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top