রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ইউপি নির্বাচনে লড়ছেন ছোট দেহের মিঠুন


প্রকাশিত:
৯ নভেম্বর ২০২১ ১০:০২

আপডেট:
৩ মে ২০২৪ ১৬:৪৯

ছবি: প্রতিনিধি

তিন ফুট উচ্চতার মিঠুন আলী (৩১)। জন্ম থেকেই হাত দুটি কব্জি থেকে বাঁকা। ইচ্ছা শক্তিতে বিএ পাশ করেছেন শারিরীক প্রতিবন্ধী এ মানুষটি। শিক্ষিত হওয়া সত্বেও প্রতিবন্ধী হওয়ায় মিলছে না চাকুরী। বেকারত্ব ঘুচতে এবার আসন্ন ইউপি নির্বাচনে সাধারণ সস্য পদে লড়ছেন তিনি।

নাটোরের লালপুর উপজেলার রাধাকান্তপুর গ্রামের রিদ্র কৃষক আরজে আলীর ছেলে মিঠুন ছোট্টবেলাতেই হারান মাকে। মরণব্যাধি ক্যান্সার কেড়ে নেন তার মাকে। বাবার দ্বিতীয় সংসারেই বেড়েই উঠেন তিনি।

প্রতিবন্ধকতাকে জয় করে ২০১১ সালে মাধ্যমিক, ২০১৪ সালে উচ্চ মাধ্যমিক ও ২০১৮ সালে বাঘা শাহদৌল্লাহ কলেজ থেকে ডিগ্রী পাস করেছেন। প্রতিবন্ধী হওয়ায় ও অর্থনৈতিক সংকট ুটি যেন চাকরি হওয়ার ক্ষেত্রে চরম বাধা।

চাকরি নামক হরিণ তার জন্য পাওয়া স্বপ্নের ব্যাপার। তাই সে মনঃস্থির করেছেন জনপ্রতিনিধি হয়ে সুখে-দুঃখে গ্রামের মানুষের পাশে থেকে সেবা করবেন। এই সিদ্ধান্ত থেকেই আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮ দুুড়দুড়ীয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ৫ জনের একজন হয়েছেন তিনি।

সরেজমিনে দেখা যায়, ছোট আকারের এ মূূানুষটি ভোট চেয়ে ঘুরছেন মানুষের দ্বারে দ্বারে। এসময় মিঠুন আলী আবেগাপ্লুত কন্ঠে জানান, এতো প্রতিবন্ধকতায় বিএ পাশ করেও চাকরি না পেয়ে ভোটে দাঁড়িয়েছেন।

এলাকাবাসী চাইলে মিলবে অর্থনৈতিকভাবে কিছুদিনের মুক্তি। সাথে সাধারণ মানুষের পাশে থাকার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

সৎ মা জাহেরা বেগম বলেন, মিঠুন চাকরি পেলে চিন্তামুক্ত হতে পারতাম। তবুও মেম্বার পদে ভোট করছে, আশা করি মহান আল্লাহর রহমতে ভোটে জয়ী হবে।

রাধাকান্তপুর গ্রামের দুলাল মন্ডল (৭০) বলেন মিঠুন ছেলে হিসেবে ভালো আমরা দোয়া করি সে যেন জিততে পারে, এতো দিন তো সুস্থ মানুষকে ভোট দিয়ে দেখলাম, এবার দেখি এক শারীরিক প্রতিবন্ধীকে ভোট দিয়ে। ক্ষুদ্র ব্যবসায়ী সাবিনা খাতুন বলেন, আমরা মিঠুনকে এবার ভোট দিবো আশা করি সে জিতে মানুষের পাশে থাকবে।

 

আরপি/ এমএএইচ-২০



আপনার মূল্যবান মতামত দিন:

Top