রাজশাহী শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


নন্দকুজা নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত


প্রকাশিত:
৮ নভেম্বর ২০২১ ০৯:১৪

আপডেট:
১৭ মে ২০২৪ ০৯:১৪

ছবি: নৌকা বাইচ

নাটোরের গুরুদাসপুরে পারগুরুদাসপুরবাসীর আয়োজনে নন্দকুজা নদীতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ নভেম্বর) বিকাল ৪টার দিকে উপজেলার পৌরসদরের নন্দকুজা নদীতে ওই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। নৌকা বাইচ প্রতিযোগিতায় স্থানীয় জমশেদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী মোল্লা।

প্রতিযোগিতয় ১১টি নৌকা দল অংশ গ্রহণ করে। এসময় নৌকা বাইচ চলাকালে নন্দকূজা নদীর দুই পাড়ে শিশু-কিশোর-নারী-পুরুষসহ হাজার হাজার দর্শক নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন।

খেলা দেখতে আসা শিশু দর্শক নেহা বলেন, প্রতি বছর আম্মুর সাথে নৌকা বাইচ দেখতে আসি। খুব ভালো লাগে এই নৌকা বাইচ খেলা দেখতে।

নৌকা বাইচ আয়োজক কমিটির সাধারণ সম্পাদক মো. মালেক খা বলেন, ১০ বছর ধরে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ আয়োজন করে আসছি। এ প্রতিযোগিতায় বিভিন্ন এলাকা থেকে প্রতিযোগীরা অংশ গ্রহণ করে। এখানে হাজার হাজার দর্শক খেলা দেখতে আসেন। আমরা চেস্টা করছি ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ খেলাকে তুলে ধরতে।

পরে প্রধান অতিথি খেলায় বিজয়ী বিলদহরের আয়েজ উদ্দিনের বিসমিল্লাহ নৌকাকে প্রথম পুরস্কার একটি ফ্রিজ, দ্বিতীয় পুরস্কার পারগুরুদাসপুর এলাকার সলেমান আলী আল্লাহর ভরষা নৌকা একটি ২৪ ইঞ্চি এলইডি টিভি ও তৃতীয় পুরস্কার একই এলাকার আকরামুল হকের মায়ের দোয়া নৌকাকে একটি স্মাট ফোন তুলে দেন । এছাড়াও প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী সকল দলকে সৌজন্য পুরস্কার প্রদান করা হয়।

 

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top