রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


লালপুরে খাদ্যগুদাম কর্মকর্তার বাসভবন থেকে ৩০০ বস্তা গম উদ্ধার


প্রকাশিত:
২৬ জুন ২০২১ ০১:১৯

আপডেট:
১৬ এপ্রিল ২০২৪ ১৫:০১

অবৈধভাবে মজুদ রাখা গম উদ্ধার

নাটোরের লালপুরে গোপালপুর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসিএলএসডি) রফিকুল ইসলামের বাসভবনে অবৈধভাবে মজুদ রাখা ৩০০ বস্তা গম উদ্ধার হয়েছে।

শুক্রবার দুপুরে জেলা খাদ্য নিয়ন্ত্রক রবীন্দ্রনাথ লাল চাকমার সহযোগীতায় উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার অভিযান চালিয়ে খাদ্য গুদাম কর্মকর্তা রফিকুল ইসলামের বাসভবনের একটি কক্ষ থেকে ৩’শ বস্তা গম উদ্ধার করা হয়। তবে অভিযুক্ত ওই কর্মকর্তার দাবি গুদামে যায়গার স্বল্পতার কারনে তিনি তার বাসভবনের কক্ষে সেগুলো মজুদ রাখেন।

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক রবীন্দ্রনাথ লাল চাকমা বলেন, কোনো কর্মকতাই তার বাসভবনে গুদামের গম রাখতে পারেন না। কিন্ত গুদামে যথেষ্ট যায়গা থাকা সত্ত্বেও তিনি তার বাসভবনের কক্ষে অবৈধভাবে গম মজুদ রেখেছেন। যা সম্পূর্ণভাবে আইনবিরোধী। গুদামে যায়গার স্বল্পতা থাকলে তিনি উর্দ্ধতন কর্মকর্তাদের জানাতে পারতেন। তিনি কেন উর্দ্ধতন কর্মকর্তাদের না জানিয়ে নিজস্ব বাসভবনে গম মজুদ রেখেছেন এ বিষয়ে তাকে আজকেই শোকজ করা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার বলেন, গোপালপুর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম তার নিজস্ব বাসভবনে গম মজুদ রেখেছেন এমন খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করলে ৩’শ বস্তা গম উদ্ধার করা যায়। পরে জেলা খাদ্য নিয়ন্ত্রকের উপস্থিতিতে সেগুলো গুদামে স্থানান্তরিত করা হয়। তার বিরুদ্ধে খাদ্য নিয়ন্ত্রকের উর্দ্ধতন কর্মকর্তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

আরপি/ এস



আপনার মূল্যবান মতামত দিন:

Top