রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

ভোলাহাটে সরকারি ওয়েবসাইটে কোন তথ্য নেই


প্রকাশিত:
৩ নভেম্বর ২০২১ ২২:৩১

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ২৩:৫১

ফাইল ছবি

দেশের উন্নয়নের তথ্য মানুষের বাড়ীতে পৌঁছে দিতে সরকার প্রত্যেকটা দপ্তরে ওয়েবসাইট চালু করেছে। সরকারের সকল উন্নয়নের তথ্য স্ব স্ব দপ্তর আপলোড করবে।

কোথায় সরকারের উন্নয়নমূলক কাজ হচ্ছে ওয়েবসাইটের মাধ্যমে বাড়ীতে বসে থেকেই মানুষ জানতে পারবে কোথায় কি ধরণের উন্নয়নমূক কাজ হচ্ছে।

কিন্তু ভোলাহাট উপজেলায় সরকারের উন্নয়নমূলক কাজের কোন তথ্যই নেই সরকারি ওয়েবসাইটে।

ভোলাহাট উপজেলার বিভিন্ন দপ্তরের ওয়েবসাইটে দেখা গেছে, কর্মকর্তা ও কর্মচারীদের ছবি ছাড়া সরকারের উন্নয়নমূলক কোন তথ্য নেই। অফিসে গিয়ে সরকারের উন্নয়নের তথ্য চাইতে গেলে বা তথ্য অধিকার আইনে তথ্য চাইলে তথ্য দেয়না কর্মকর্তারা বলে অনেকেই অভিযোগ করেছেন।

সরকার দলের উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ আশরাফুল ইসলাম আশরাফ জানান, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে ব্যাপক কাজ করছেন।

ভোলাহাটেও ব্যাপক উন্নয়ন করেছেন। কিন্তু উন্নয়নের কোন তথ্য ডিজিটাল যুগে ওয়েবসাইটে ভোলাহাট উপজেলার কোন দপ্তর আপলোড করছেন না।

এদিকে কোথায় কি ধরণের উন্নয়নমূক কাজ হচ্ছে সরাসরি অফিসে গিয়ে তথ্য চাইলেও তথ্য সরবরাহ করছে না। এতে সরকারের উন্নয়নমূলক কাজ মানুষের দোরগোড়ায় পৌঁছায়না। ফলে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

সাংবাদিক বি এম রুবেল আহমেদ জানান, ভোলাহাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের ওয়েবসাইটে সরকারের উন্নয়নমূলক কাজের কোন তথ্য না থাকায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ কাউছার আলম সরকারের কাছে তথ্য চাইলে তিনি তথ্য দেননি। পরে তথ্য অধিকার ফরমে তথ্যের জন্য আবেদন করলেও তথ্য দেননি তিনি।

ওয়েবসাইটে তথ্য আপলোড না করার কারণ জানতে বিভিন্ন দপ্তরে যোগাযোগ করা হলে তথ্য আপলোডে দক্ষ জনবল না থাকায় তথ্য আপলোড করা হচ্ছে না এমন দায়সারা উত্তর দিয়েছেন।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ কাউছার আলম সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জনবল সংকট ও নেটওয়ার্ক সমস্যার কারণে তথ্য আপলোড করা যাচ্ছে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পালের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

 

আরপি/ এমএএইচ-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top