রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

ভোলাহাটে লকডাউনের ২য় দিনে বাড়ছে সচেতনতা


প্রকাশিত:
২৬ মে ২০২১ ২১:৩৪

আপডেট:
২৬ মে ২০২১ ২১:৪২

ছবি: লকডাউনের ২য় দিনে বাড়ছে সচেতনতা

চাঁপাইনবাবগঞ্জ জেলায় কঠোর লকডাউনের ২য় দিনে ভোলাহাটে আগের চেয়ে সচেতন হয়েছেন সাধারন মানুষ। উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের টহল তৎপরতা রয়েছে চোখে পড়ার মত। ১ম দিনের চেয়ে ২য় দিন মানুষ বেশ সচেতন। দোকানপাট বন্ধ। দূরপাল্লার যানবাহন চলাচল করতে দেখা যায়নি। ছোট বড় প্রায় সকলের মুখে মাস্ক পরতে দেখা গেছে। অপ্রয়োজনে যারা বের হচ্ছেন তাদের পড়তে হচ্ছে পুলিশের জবাবদিহিতার মুখে।

ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মাহবুবুর রহমান জানান, উপজেলার গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে পুলিশি চেকপোস্ট বসেছে। অযথা যারা বের হচ্ছেন তাদের বাইরে বের হওয়ার কারণ দেখাতে হচ্ছে। অটো রিক্সা, ভ্যান, মোটরসাইকেল থামিয়ে বাইরে বের হওয়ার কারণ জানছেন। এছাড়াও যারা মাস্ক পরছেন না তাদের মাস্ক পরতে উৎসাহিত করা হচ্ছে।

তিনি আরো বলেন, কঠোর লকডাউন মেনে চলতে সাধারণ মানুষকে পুলিশ উৎসাহিত করছেন। স্বাস্থবিধি মেনে চলার অনুরোধ করছেন। অপ্রয়োজনে বাইরে না বের হয়ে বাড়ীতে থাকার অনুরোধ করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শেখ মেহেদী ইসলাম জানান, গত দিনের চেয়ে বুধবার মানুষ বেশ সচেতন হয়েছেন। যারা লকডাউন মানছেন না তাদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে আর্থিক জরিমানা করে সাজা প্রদান করছেন।

তিনি উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে লকডাইন সফল করতে তৎপরতা চালিয়ে যাচ্ছেন। তিনি ভোলাহাট উপজেলাবাসিকে কঠিন মহামারী করোনা থেকে বাঁচতে স্বাসস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খোঁজ নিয়ে জানা গেছে বুধবার সরকারী ছুটি থাকায় করোনা পরীক্ষা হয়নি।



 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top