রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

শেষ হলো শিবগঞ্জ পৌরসভার কাউন্সিলর পদে ভোট গ্রহণ


প্রকাশিত:
১ এপ্রিল ২০২১ ০৪:২৩

আপডেট:
১ এপ্রিল ২০২১ ০৪:২৬

ছবি প্রতিনিধি

অবশেষে সংঘর্ষের উদ্বেগ ও উৎকন্ঠার মধ্যেই সম্পন্ন হলো স্থগিত হওয়াচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট গ্রহণ।

সকাল ৮টায় শুরু হওয়া এই ভোট গ্রহণ চলে বিকাল ৪ টা পর্যন্ত। নির্বাচনে পানির বোতল প্রতিক নিয়ে খাইরুল আলম জেম, উটপাখি প্রতিক নিয়ে গোলাম আজম, পাঞ্জাবী প্রতিক নিয়ে সফিকুল ইসলাম পাসবান এবং ডালিম প্রতিক নিয়ে আব্দুস সামাদ মোট ৪ জন কাউন্সিলর পদপ্রার্থী অংশগ্রহণ করেন।

স্থানীয় ভোটারদের সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে জেলা আইনশৃংখলা কমিটির সভায় মর্দানায় স্থগিতকৃত ভোট সুষ্ঠুভাবে গ্রহণ করার জন্য স্থানীয় প্রশাসনকে সজাগ থাকার সিদ্ধান্ত গৃহীত হয়।

৯নং ওয়ার্ডের মিঠুপুর ওমর্দানা ২টি কেন্দ্রকেই গুরুত্বপূর্ন হিসেবে চিহ্নিত করে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইভিএমে ভোট গ্রহণ শেষ হয়। এ ওয়ার্ডে মোট ভোটার ৩ হাজার ৪ শত ৩৫ জন।


এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, স্থগিত হওয়া ভোট গ্রহণের সকল প্রস্তুতি নেয়া হয়েছিলো।

নির্বাচনকে ঘিরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছিলো। অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন ছিলো বাড়তিপুলিশ ও র‌্যাব। এছাড়াও বিজিবির সদস্যরা টহল দিয়েছেন। মর্দানা এলাকার প্রবেশ পথগুলোতে পুলিশ তল্লাশী চৌকি স্থাপন করেছিলো।

দুটি ভোট কেন্দ্রেদুইজন ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, গ্রাম পুলিশ সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালনে নিয়োজিত ছিলেন।


প্রসঙ্গত, গত ১৪ ফেব্রয়ারী শিবগঞ্জ পৌরসভায় নির্বাচন হলেও ৯নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী আবদুস সালামের মৃত্যুজনিত কারণে ওই ওয়ার্ডে নির্বাচন স্থগিত করে ৩১ মার্চ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

আর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ৬ টি খুনের এই ওয়ার্ডে নির্বাচনকে কেন্দ্র করে গত ৩ দিন আগে অর্ধশত ককটেল বিস্ফোরনের পর প্রশাসনের তীক্ষণ নজর দারীতে ভোট গ্রহণ সম্পন্ন হয়। এর আগে মেয়র ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদেনির্বাচন সম্পন্ন হয়।

 

আরপি / আিইএইচ

 


আপনার মূল্যবান মতামত দিন:

Top