রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

পরিচ্ছন্ন নগরীর ভূয়সী প্রশংসায় ভাসলেন মার্কিন রাষ্ট্রদূত


প্রকাশিত:
২৬ জুলাই ২০২২ ০৭:৫৫

আপডেট:
২৬ জুলাই ২০২২ ০৮:০০

ছবি: সংগৃহিত

পরিচ্ছন্ন ও সবুজ রাজশাহী নগরীর ভূয়সী প্রশংসা করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের (মার্কিন)  রাষ্ট্রদূত পিটার ডি. হাস। সোমবার (২৫ জুলাই) বিকালে রাজশাহী সিটি করপোরেশনে (রাসিক) মেয়র দফতর কক্ষে অনুষ্ঠিত বৈঠকে তিনি এ প্রশংসা করেন।

রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে এ বৈঠকে মিলিত হন পিটার ডি. হাস।

আরও পড়ুন: রাবির ভর্তি পরীক্ষা: রাজশাহীতে যানজটে জনদূর্ভোগ

বৈঠক শেষে পিটার হাস বলেন, আমি রাজশাহীর সপুরা সিল্ক, মেট্রোপলিটন পুলিশের অফিস, ভিকটিম সাপোর্ট সেন্টার, সাইবার এন্ড সিকিউরিটি ট্রেনিং এর কার্যক্রম, বরেন্দ্র গবেষণা জাদুঘর, আমেরিকান কর্ণার ইত্যাদি পরিদর্শন করেছি। রাজশাহী সত্যিকার অর্থে একটি সুন্দর, গ্রিন ও ক্লিন সিটি। রাসিক ভবনে এসে মেয়রের আতিথেয়তায় মুগ্ধ হয়েছি বলেও জানান।

আরও পড়ুন: পঁচা আম ক্রয়ের দায়ে ব্যবসায়ীকে জরিমানা

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বৈঠকে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের দুই দেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে। রাজশাহীতে যে আমেরিকান সেন্টার রয়েছে, সেটির পরিধি আরো বৃদ্ধি করা যায় কিনা সেটার সম্ভাব্যতা তারা যাচাই করছে।

আরও পড়ুন: রাজশাহীর সাথে নৌ-ট্রেন চালু করতে আন্তরিক ভারত

বাংলাদেশ পুলিশের ট্রেনিং কার্যক্রমে যুক্তরাষ্ট্র যে সহযোগিতা করছে, তা প্রসংশার দাবিদার। সব মিলিয়ে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে। দুই দেশের সম্পর্ক উত্তরোত্তর সমৃদ্ধ লাভ করবে বলেও প্রত্যাশা করেন মেয়র।

আরও পড়ুন:বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষার চিন্তা করছে রাবি

এরআগে মার্কিন রাষ্ট্রদূত নগর ভবনে আসলে প্রধান ফটকে তাকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। পরে শিশু শিল্পীদের অংশগ্রহণে নৃত্য আর বর্ণিল আয়োজনে আয়োজনে তাকে বরণ করে নেওয়া হয়।

আরও পড়ুন:ভর্তি পরীক্ষা: ৫৫ বছর বয়সেও স্বপ্নপূরণে বেলায়েত

অনুষ্ঠানে বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, রাসিকের ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, সচিব মশিউর রহমান, প্রকল্পের উপদেষ্টা আশরাফুল হক, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালে নূর-ঈ সাঈদ, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

 

আরপি/ এমএএইচ-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top