রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রাণীনগরে ভ্যানগাড়ী পেলো দৃষ্টি প্রতিবন্ধী পরিবার


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২১ ০০:১৮

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৩:০৮

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে একটি অটোচার্জার ভ্যানগাড়ী পেলো নওগাঁর রাণীনগরের এক দৃষ্টি প্রতিবন্ধী পরিবার। উপজেলা পরিষদ প্রাঙ্গনে সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দৃষ্টি প্রতিবন্ধী পরিবারের হাতে ভ্যানগাড়ী তুলে দেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ।

উপজেলার খট্টেশ্বর গ্রামের সরদার পাড়ার মৃত আমজাদ ফকিরের ২ছেলে ও ২মেয়ের মধ্যে এক ছেলে ও এক মেয়ে দৃষ্টি প্রতিবন্ধী। দৃষ্টি প্রতিবন্ধী মেয়ে মাফিয়া খাতুন বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। এই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলো মাফিয়া খাতুনের বাবা আমজাদ ফকির।


তিনি পায়ে চালিত ভ্যান গাড়ী চালিয়ে পরিবারের ভোরন-পোষন করতেন। এছাড়া মা মানুষের বাড়িতে ঝিয়ের কাজ করতেন। কিন্তু গত বছরের সেপ্টেম্বর মাসের ২তারিখে ওই ভ্যানগাড়িটি চুরি হয়ে গেলে গাড়ী হারানোর শোক সইতে না পেরে তিনি ১২সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর থেকে ওই পরিবারটি খেয়ে-না খেয়ে দিনানিপাত করে আসছে।

সম্প্রতি দৃষ্টি প্রতিবন্ধী বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়ে মাফিয়া খাতুন বিষয়টি জেলা প্রশাসককে জানালে জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রায় ৫০হাজার টাকা মূল্যের ব্যাটারি চালিত একটি নতুন অটো চার্জার ভ্যান তৈরি করে ওই পরিবারের কর্মক্ষম ছেলের হাতে তুলে দেন। এতে করে ভ্যান চালিয়ে উপার্জিত অর্থ দিয়ে পরিবারটি স্বচ্ছল ভাবে চলতে পারবে।

বিতরন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী শাহ মো: শামছুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ।


আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top