রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


বই পেয়ে উচ্ছ্বসিত নওগাঁর শিক্ষার্থীরা


প্রকাশিত:
২ জানুয়ারী ২০২১ ০২:২৫

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৯:৫০

বই উৎসব উদ্বোধন

নওগাঁয় নতুন বছরের প্রথম দিনেই স্কুলে স্কুলে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হয়েছে। করোনাভাইরাসের কারণে অন্যান্য বছরের মতো বই উৎসব না হলেও স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষেই এ বই বিতরণ কার্যক্রম করা হয়েছে। এই মহামারীকালেও নতুন বই পেয়ে উচ্ছ্বসিত নওগাঁর শিক্ষার্থীরা। তাছাড়া স্কুলে দীর্ঘ দিন পর সহপাঠীদের দেখা পেয়ে আনন্দিত তারা।

শুক্রবার সকাল ১০টায় শহরের হাটনওগাঁ উচ্চ বিদ্যালয়ে স্বস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের মধ্যে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন বই তুলে দিয়ে এই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদ।

এ সময় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা, জেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান, হাট নওগাঁ উচ্চ বিদ্যালয়ের সভাপতি শাহ পরাণ নয়ন, সদর উপজেলা শিক্ষা অফিসার নায়ার সুলতানাসহ প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে নওগাঁ বিজিবি ১৬ ব্যাটালিয়ন পরিচালিত সীমান্ত পাবলিক স্কুলে আনুষ্ঠানিকভাবে বই বিতরন করে ১২দিন ব্যপী বই উৎসব শুরু হয়েছে। নওগাঁ বিজিবি ১৬ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর এটিএম আহসান হাবিব বিশেষ অতিথি হিসেবে বই উৎসবের উদ্বোধন করেন।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাহিদা ইমরোজ-এর সভাপতিত্বে আযোজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সহকারী প্রধান শিক্ষক মোঃ আজিজুল হক এবং জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোঃ কায়েস উদ্দিন বক্তব্য রাখেন। প্রথম দিনে প্রতি শ্রেনীর ৩ জন শিক্ষার্থীর মধ্যে বই বিতরন করা হয়।

নওগাঁ জেলায় প্রাথমিক পর্যায়ে ১ কোটি ৪১ লক্ষ ৭ হাজার ৩শ ৩ টি এবং মাধ্যমিক পর্যায়ে ৩৬ লক্ষ ২৪ হাজার ৮শ ৩০টি বই বিতরনের লক্ষ্যমাত্রা নিয়ে বই উৎসব শুরু হয়। 

আরপি / এমবি-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top