রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


মোহনপুরে বই মেলার সমাপনিতে মাদকের বিরুদ্ধে শপথ


প্রকাশিত:
২৬ ফেব্রুয়ারি ২০২০ ০৯:৩৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৯:৪৭

ছবি: কেশর হাট ডিগ্রি কলেজ

রাজশাহীর মোহনপুরে অমর একুশে ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্য ৫ দিন ব্যাপী একুশের বই মেলা সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে অতিথি ছিলেন জেলা প্রশাসক হামিদুল হক ।

মঙ্গলবার সন্ধ্যায় কেশরহাট ডিগ্রী কলেজ মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ।

কলেজ অধ্যক্ষ আলহাজ্ব গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সানওয়ার হোসেন,কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ,অফিসার ইনচার্জ ওসি মোস্তাক আহম্মেদ,শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মহসিন আলী,প্যানেল মেয়র রুস্তম আলী,রাজশাহী মাদকদ্রব্য নিয়ন্ত্রন অফিসের এসআই জিএম রেজাউল বারী,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক কাউন্সিলর মাসুদ রানা।

আরোও পড়ুন:রাজশাহীতে রাস্তার পাশে পাওয়া গেল রক্তাক্ত কাটা পা

কেশরহাট পৌর আওয়ামীলীগের সভাপতি আফম শাহেদুজ্জামান মুক্তা,উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ বক্তব্য রাখেন। পরে মোহনপুর থানার ওসি মোস্তাক আহম্মেদ মাদক নির্মুলের জন্য সবাইকে শপথ বাক্য পাঠ করান। মেলায় ২০ টি বইয়ের দোকানে মহাগ্রন্থ কোরআন,বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের লেখা বই অসমাপ্ত আত্মজীবনী,কারাগারের রোজনামচা,হুমায়ন আহম্মেদ,এপিজে আব্দুল কালাম,জাফর ইকবাল,রবীন্দ্রনাথ।

শরৎ চন্দ্র চট্রপাধ্যায়সহ শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মহসিন আলীর লেখা "সন্ধ্যা রাতের তারা" ২৯০ টি বিক্রয় হয়েছে এই বইটি মেলায় সর্বোচ্চ বিক্রয় হয়েছে। এছাড়াও ছোটদের আদর্শ লিপি,মিনা কাটুন,টম এ্যান্ড জেরী,ঠাকুমার ঝুলি,মুটু পাতলু, হাদিসের বইসহ প্রায় ১ লক্ষ বই বিক্রয় হয়েছে বলে জানান বই বিক্রেতারা। তবে মেলায় ছোটদের বই বিক্রয়ের সংখ্যা সবচেয়ে বেশী।

সমাপনি অনুষ্ঠানে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার অঙ্গ সংগঠণ শাপলা কালচারাল একাডেমীর শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করেন এবং মাদকের বিরুদ্ধে নাটক " উদ্ধার "মঞ্চস্থ করা হয়েছে। বই মেলার সমাপনি দিনে ক্রেতা ও দর্শনার্থীদের ছিল উপচে পড়া ভীড়। বিভিন্ন বয়সের নারী পুরুষর ছাত্র-ছাত্রীরা বই কিনতে ব্যস্ত ছিল তারা।

 

আরপি/এমএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top