রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বিক্ষোভ থেকে কংগ্রেসের নেতা রাহুল গান্ধী আটক


প্রকাশিত:
২৭ জুলাই ২০২২ ০০:০০

আপডেট:
২৭ জুলাই ২০২২ ০০:০৫

ছবি: সংগৃহিত

ভারতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল থেকে দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধীকে আটক করেছে পুলিশ। রাজধানী দিল্লিতে মঙ্গলবার (২৬ জুলাই) বিক্ষোভ মিছিল থেকে পুলিশ তাকে আটক করা হয়।

রাহুল গান্ধী ছাড়াও আটক করা হয়েছে মল্লিকার্ঝুল খাড়গে, কেসি বেণুগোপাল, শক্তিসিংহ গোহিল-সহ বেশ কয়েকজন সংসদ সদস্যকে। এই সমস্ত কংগ্রেস সাংসদরা প্রতিবাদ মিছিল করে সংসদ থেকে রাষ্ট্রপতি ভবনে যাচ্ছিলেন, তখনই তাদের আটক করা হয়।

আটকের আগে রাহুল গান্ধী বলেছেন, ভারত একটি পুলিশি রাষ্ট্র, মোদি (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) হলেন রাজা।

আরও পড়ুন: বিলুপ্তির পথে দেশীয় মাছ

জানা গেছে, ন্যাশনাল হেরাল্ড মামলায় টাকা নয়ছয়ের অভিযোগে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী আজ মঙ্গলবার ইডি দপ্তরে হাজির হন। তার সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী ও রাহুল গান্ধী। বেলা ১১টা নাগাদ নয়াদিল্লির ইডি দপ্তরে তিনি পৌঁছান।

এর আগে গত ২১ জুলাই তিনি ইডির দপ্তরে হাজিরা দেন। আজ দ্বিতীয় দফা জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করেছে ইডি। এরই মধ্যে দিল্লি পুলিশ রাজঘাটে ১৪৪ ধারা জারি করেছে।

আরও পড়ুন: কলম্বিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ আর্জেন্টিনার

কংগ্রেস কার্যালয়ের সামনে কর্মী-সমর্থকরা বিক্ষোভ কর্মসূচি করেন। আজ সকাল থেকেই কংগ্রেসের প্রধান কার্যালয়ের সামনে সর্বভারতীয় মহিলা কংগ্রেসের কর্মীরা ইডি-র জিজ্ঞাসাবাদের প্রতিবাদে প্ল্যাকার্ড ও কালো বেলুন উড়িয়ে প্রতিবাদ দেখান।

অন্যদিকে কংগ্রেসের সাংসদরা সংসদ চত্বরের গান্ধী মূর্তি থেকে বিজয় চকের দিকে প্রতিবাদ মিছিল করেন। এই প্রতিবাদ মিছিলে অংশ নেন রাহুল গান্ধীও।

আরও পড়ুন: রাবির দ্বিতীয় দিনের পরীক্ষা শুরু

উল্লেখ্য, ইডির এই অমানবিক জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে কংগ্রেস সারাদশে সত্যাগ্রহের ডাক দেয়। এনফোর্সমেন্ট জিরেক্টরেট বা ইডি দিল্লির অফিসে সোনিয়া গান্ধী ডেকে দ্বিতীয়বার জিজ্ঞাসাবাদ করছে মঙ্গলবার সকাল থেকে। তার হাজিরার পর থেকে দেশজুড়ি দফায় দফায় বিক্ষোভ প্রদর্শন চলছে।

আরপি/এমএএইচ-১৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top