রাজশাহী মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ২রা আশ্বিন ১৪৩১


সাবেক প্রতিমন্ত্রী ফারুক চৌধুরীর বিরুদ্ধে দুই মামলা


প্রকাশিত:
২৬ আগস্ট ২০২৪ ১৯:৩৭

আপডেট:
১৭ সেপ্টেম্বর ২০২৪ ০০:৫৫

ফাইল ছবি

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরীসহ দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে গোদাগাড়ী থানায় দু’টি মামলা হয়েছে। গোদাগাড়ী থানায় মামলা দু’টি রেকর্ড হয়েছে বলে সোমবার নিশ্চিত করেছেন গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান।

ওসি জানান, প্রথম মামলাটি করেন গোদাগাড়ী উপজেলার ফরাদপুর গ্রামের বিএনপি কর্মী আব্দুল হামিদ বাবলু। দ্বিতীয় মামলার বাদী হয়েছেন লস্করহাটি এলাকার তসিকুল ইসলাম নামের এক ব্যক্তি।

প্রথম মামলার অভিযোগ থেকে জানা গেছে, সাবেক এমপি ওমর ফারুক চৌধুরীর নির্দেশে উপজেলা সদর ডাইংপাড়া মোড়ে গত ৫ আগস্ট আন্দোলনরত ছাত্র-জনতার ওপর হামলা ও গুলি করা হয়। এই ঘটনায় বেশ কিছু ছাত্র-জনতা আহত হয়। ওমর ফারুক চৌধুরী ছাড়াও মামলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৪৩ জনের নাম ছাড়াও অজ্ঞাত শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

অন্যদিকে দ্বিতীয় মামলাটি করা হয়েছে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোদাগাড়ীর লস্করহাটি কেন্দ্রে ভোটে সিল মারার অভিযোগে। দ্বিতীয় মামলার বাদী হয়েছেন লস্করহাটি এলাকার তসিকুল ইসলাম নামের এক ব্যক্তি। নামীয় ২২ জন ও অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনকে আসামি করে করা মামলায় রাজশাহী-১ আসনের সাবেক সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীকে প্রধান আসামি করা হয়েছে। বাকি আসামিরা স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী।

ওসি আতাউর রহমান বলেন, মামলা দুটিতে সাবেক এমপি ওমর ফারুক চৌধুরীকে হুকুমের আসামি করা হয়েছে। আসামিরা সবাই পলাতক রয়েছেন। কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top