রাজশাহী বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

সাকিব আনজুম হত্যা মামলা

রাজশাহীর সাবেক মেয়র লিটনসহ ৩০০ জনের বিরুদ্ধে মামলা


প্রকাশিত:
২৪ আগস্ট ২০২৪ ১৩:৩৯

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:০১

ছবি: রাজশাহী পোস্ট

বৈষম্য বিরোধী আন্দোলনে রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাকিব আনজুম হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় রাজশাহী সিটি কর্পোরেশনের তৎকালীন মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনসহ ৪২ জনের নাম উল্লেখসহ আরও ২০০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) রাতে রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানায় এ মামলা দায়ের করেন নিহতের বাবা মাইনুল হক (৬০)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট নগরীর শাহ মখদুম কলেজ এলাকায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হামরা চালায়। এক পর্যায়ে গুলিবিদ্ধ হন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাকিব আনজুম। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

মামলার অন্য আসামিরা হলেন- রাজশাহী নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি রাশিক দত্ত, যুবলীগের নেতা জহিরুল হক রুবেল, নগর ছাত্রলীগের সভাপতি নুর মোহাম্মদ সিয়াম, সাবেক সভাপতি রকি কুমার ঘোষ, ২৪ নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর আরমান আলী, ২২ নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, ১৪ নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনার,সাবেক মেয়র লিটনের পিএস আব্দুল ওহেদ থান টিটু, রাজশাহী কলেজ ছাত্রলীগের সাবেক সেক্রেটারী নাইমুল ইসলাম নাইম, ছাত্রলীগ নেতা রোজেল, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু, সাধারণ সম্পাদক আসাদুল্লাহিল গালিব, সাবেক সভাপতি গোলাম কিবরিয়া, সাবেক সেক্রেটারী ফয়সাল আহমেদ রুনু, নগর যুবলীগের সভাপতি মনিরুজ্জামান মনির, সাংগঠনিক সম্পাদক খালিদ হাসান বিপ্লব, হরিয়ান ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জেবর আলী, কাটাখালীর সাবেক পৌর মেয়র আব্বাস আলী, পবা উপজেলার সাবেক চেয়ারম্যান ফারুক হোসেন ডাবলু, ইয়াসিন আলী, গোদাগাড়ী উপজেলার সাবেক চেয়ারম্যান বেলাল হোসেন সোহেল প্রমুখ। এছাড়াও মামলায় আরও ২০০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ বলেন, সাকিব আনজুমের মৃত্যুর ঘটনায় তার পিতা বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। সেটি আমরা গ্রহণ করেছি। এতে ৪২ জনের নাম উল্লেখ করে ২০০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলা তদন্ত করে আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top