রাজশাহী সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


১৫ হাজার চারাগাছ ধ্বংস করলো দূর্বৃত্তরা, নার্সারি মালিকের স্বপ্ন ধূলিসাৎ


প্রকাশিত:
২৭ মে ২০২০ ০৫:১৫

আপডেট:
২০ মে ২০২৪ ০৩:৫৬

১৫ হাজার চারাগাছ ধ্বংস করেছে দূর্বৃত্তরা

নওগাঁর পোরশায় আম নার্সারী মালিকের স্বপ্ন ধুলিসাৎ করেছে দূর্বত্তরা। রোববার (২৪ মে) রাতের কোন এক সময় উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের আখিঁরাল নামক স্থানে প্রায় ১৫ হাজার আম্রপালি চারা কেটে নষ্ট করে দিয়েছে দূর্বৃত্তরা। এতে ওই নার্সারী মালিকের প্রায় সাত লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ ওই গরীব চাষির নাম হাবিবুল্লাহ। বাড়ী উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের জালুয়া ললাহপাড়া গ্রামে।

ক্ষতিগ্রস্থ নার্সারী মালিক হাবিবুল্লাহ অভিযোগ করে বলেন, পাশের গ্রামে নিজের এক বিঘা জমিতে গত দুই বছর পূর্বে প্রায় ১৫ হাজার আমের চারা রোপন করেন। এবছর কিছু চারা কলম (টেপ) করা হয়েছিল। কলম করা প্রায় ১২ হাজার চারা বিক্রি করার জন্য প্রস্তত করা হয়েছিল। ওই চারাগুলি বিক্রির জন্য এক ব্যক্তির কাছ থেকে অগ্রিম ৪০ হাজার টাকাও নিয়ে রেখেছেন।

কিন্তু রোববার রাতের কোন এক সময় কে বা কাহারা আম্রপালিরও ওই চারাগুলি কেটে নষ্ট করে দিয়েছে। অগ্রিম নেয়া টাকা গুলি কিভাবে ফেরৎ দিবেন এ নিয়েও দিশেহারা হয়ে পড়েছেন তিনি।

হাবিবুল্লাহ আরও বলেন, একই নার্সারীতে তিন বছর বয়সের আরও প্রায় ২৫০টি আম্রপালি আম গাছ ছিল। গাছ গুলিতে এবছর আম ধরেছে। কিছুদিনের মধ্যে আম বাজারে উঠানোর কথা ছিল। কিš‘ সে গাছগুলোও কেটে ফেলা হয়েছে। এতে দূর্বত্তরা তার স্বপ্নগুলো ধুলিসাৎ করে দিয়েছে। ঘটনার পর তিনি অসহায় হয়ে পড়েছেন। এতে তার প্রায় সাত লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে জানান তিনি। দূর্বত্তদের আইনের আওতায় নিয়ে এসে শাস্তির দাবি জানানো হয়।

পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, এ ব্যাপারে থানায় এখনো কোন অভিযোগ আসেনি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে। 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top