রাজশাহী সোমবার, ১৫ই জুলাই ২০২৪, ১লা শ্রাবণ ১৪৩১


রাজশাহীতে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন


প্রকাশিত:
১৮ মার্চ ২০২৪ ০৪:৩৩

আপডেট:
১৫ জুলাই ২০২৪ ১৫:২৭

ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহীতে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। রোববার (১৭ মার্চ) বিকেল সোয়া ৫টার দিকে নগরীর অলকার মোড়ে রাজশাহী অ্যাসোসিয়েশন ভবনের হল রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গ্রন্থের সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের অধ্যাপক রওশন জাহিদ। বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ রাজশাহী মহানগর শাখার উদ্যোগে এদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভাও হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান (বাদশা)। বিশেষ অতিথি ছিলেন শিক্ষাবিদ ও রাজশাহী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তসিকুল ইসলাম রাজা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ-উপাচার্য মুহম্মদ নূরুল্লাহ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ রাজশাহী মহানগরের সভাপতি অধ্যাপক আশরাফুল আলম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক গোলাম সারওয়ার, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক হাসনা হেনা। বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক হারুন আর রশিদ অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বলেন, বঙ্গবন্ধুকে বহুমাত্রিকভাবে উপস্থাপন করার জন্য একটা প্রচন্ড প্রচেষ্টা রওশন জাহিদের মধ্যে আছে। সেই প্রচেষ্টার গ্রন্থ এটি। বঙ্গবন্ধু ও বাংলাদেশকে সমার্থক হিসেবে বর্ণনা করেন। পরে ইফতার ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top