রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রাজশাহীতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন


প্রকাশিত:
৬ ফেব্রুয়ারি ২০২২ ০৩:২৬

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৭:৫২

ছবি: বেলুন উড়ানো

‘সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার, ডিজিটাল গ্রন্থাগার’ স্লোগানে রাজশাহীতে ৫ম বারের মতো জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত হয়েছে। বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের আয়োজনে সোমবার সকাল সাড়ে ১০টায় বেলুন উড়ানোর মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়।

এরপর গ্রন্থাগারের পাঠকক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল। এসময় তিনি বলেন, আমাদের মানসিক উন্নতি ও প্রশান্তির জন্য বই পড়ার কোন বিকল্প নেই। ডিজিটাল গ্রন্থাগার বিনির্মানের পাশাপাশি লাইব্রেরিগুলোকে পাঠক তৈরীতে আরও বৈচিত্রময় ভূমিকা পালন করতে হবে।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. পার্থ বিপ্লব রায়। সভায় বক্তারা গ্রন্থ, গ্রন্থাগার ও জ্ঞান অর্জনের প্রতি গুরুত্বারোপ করেন।

গ্রন্থাগারের অফিস প্রধান ও সহকারী পরিচালক মাসুদ রানার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয় মারীয়া পেরেরা, বাংলাদেশ গ্রন্থাগার সমিতির বিভাগীয় কাউন্সিলর আব্দুল্লাহ আল বশীর, বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের সাধারণ সম্পাদক জুলফিকার হায়দার ও রাজশাহী কলেজের লাইব্রেরিয়ান মুহাম্মদ মহিউদ্দিন।

 

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top