রাজশাহী শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

বঙ্গবন্ধু মধুর সুরে কোরআন তেলাওয়াত করতেন : আ’লীগ নেতা ডাবলু


প্রকাশিত:
৭ ডিসেম্বর ২০১৯ ১০:৩২

আপডেট:
৭ ডিসেম্বর ২০১৯ ১০:৩৫

তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছেন আ’লীগ নেতা ডাবলু

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। মধুর সুরে কোরআন তেলাওয়াত করতেন বলে বলে মন্তব্য করেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে রাজশাহী মহানগরী ২৯ নম্বর ওয়ার্ড মতিহার থানাধীন সাতবাড়ীয়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বায়তুস সালাম জামে মসজিদ ও মাদ্রাসার উন্নয়ন কল্পে অনুষ্ঠিত তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের জন্য যা করেছেন, অতীতে কোন সরকার করে নাই। প্রথম মাদ্রারা বোর্ড গঠন করেছিলেন বঙ্গবন্ধু। প্রথম সৌদি আরবে হাজিদের হজ্ব ফ্লাইট পাঠিয়েছিলেন বঙ্গবন্ধু। প্রথম তাবলীগ জামায়াত রাশিয়াতে পাঠিয়েছিলেন বঙ্গবন্ধু। তিনি ইসলাম দরদী মানুষ ছিলেন। তিনি মানুষকে খুব ভালোবাসতেন। পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। মধুর সুরে কোরআন তেলাওয়াত করতেন। তিনি একজন ইসলাম প্রিয় মানুষ ছিলেন।

ডাবলু সরকার বলেন, বঙ্গবন্ধু পীর শায়েখদেরও ভালোবাসতেন। তাদের ভালোবাসার কারনে একজন পীর সাহেব তার নিজের গায়ের কোট খুলে বঙ্গবন্ধুকে পরিয়ে দিয়েছিলেন। সেই কোট পরতেন বঙ্গবন্ধু। সেই কোটকে মুজিব কোট বলা হয়। সেজন্য বাংলাদেশে বঙ্গবন্ধুর অবদানের কথা বলে শেষ করা যাবেনা।

ইসলামের উন্নয়নে প্রধানমন্ত্রীর অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাও ইসলামের খেদমতে কাজ করে যাচ্ছেন। তিনি বাংলাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছেন। সেই সব মডেল মসজিদগুলোতে নানা সুযোগ-সুবিধা রয়েছে। এর মধ্যে রাজশাহীতেও দুইটি হচ্ছে। একটি হেতমখাঁ বড় সমজিদ আরেকটি উপশহরে। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় করে দিয়েছেন। যেখানে পড়াশোনা করছেন আমাদের ছেলে-মেয়েরা। প্রধানমন্ত্রী ইসলামের জন্য যা করেছেন অন্য কেউ করে নাই।

ডাবলু সরকার আরো বলেন, সমাজ ব্যবস্থাকে সুন্দর রাখতে মসজিদে গিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে হবে। বায়তুস সালাম জামে মসজিদ ও মাদ্রাসার তৈরী হলে সেখানে নিজের পাশাপাশি ছেলেমেয়েকেও দীনি শিক্ষা দেওয়ান জন্য মাদ্রাসায় পাঠাতে হবে। পাশাপাশি এলাকায় ওয়াজ মাহফিল করতে হবে। ওয়াজ মাহফিলে আল্লাহ ও রাসুলের কথা হবে। নামাজ পড়বো কিভাবে, বাবা-মার খেদমত করা তাদের প্রতি সম্মান করার বিষয়ে আলোচনা করতে হবে। তবে ওয়াজ মাহফিলের ফাকে কোন ব্যাক্তিকে আঘাত না করতে অনুরোধ জানান তিনি।

তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান বক্তা হিসেবে তাফসীর পেশ করেন নওগাঁর মহাদেবপুরের মাদরাসায়ে নূরে মদীনার মুহতামিম মুফতি নাছির বিন আছগর তৈয়্যবী। দ্বিতীয় বক্তা হিসেবে তাফসীর পেশ করেন রাজশাহীর শ্যামপুরের মো. রফিকুল ইসলাম।

বায়তুস সালাম জামে মসজিদ ও মাদ্রাসার সভাপতি আলহাজ্ব আবুল কাশেমের সভাপতিত্বে তাফসীরুল কুরআন মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২৯ নম্বর ওয়ার্ড আ’লীগ সভাপতি সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক জাহের হোসেন সুজা।

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top