রাজশাহী বৃহঃস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি ২০২৩, ২৭শে মাঘ ১৪২৯


সেই সোহেল রানার জামিন স্থগিত


প্রকাশিত:
২৩ জুন ২০২০ ১৪:১০

আপডেট:
৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৩:২১

ছবি: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্তকৃত জেলার সোহেল রানা বিশ্বাস

অর্থপাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্ত জেলার সোহেল রানা বিশ্বাসকে দেয়া হাইকোর্টের জামিন ৩০ জুন পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার আদালত। মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নূরুজ্জামানের ভার্চুয়াল চেম্বার আদালত এ আদেশ দেন।

দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। সোহেল রানার পক্ষে শুনানি করেন আইনজীবী এএম আমিন উদ্দিন, আইনজীবী নাহিদ সুলতানা যুথী ও সাকিলা রওশন।

পরে খুরশীদ আলম খান বলেন, সোহেল রানাকে হাইকোর্টে দেয়া জামিনে ৩০ জুন পর্যন্ত স্থগিতাদেশ দিয়েছেন চেম্বার আদালত। আর জানতে চেয়েছেন কতদিনের মধ্যে দুদক এ মামলায় অভিযোগপত্র দিতে পারবে।

গত ১৬ জুন পাসপোর্ট জমা দেয়ার শর্তে পুলিশ প্রতিবেদন না হওয়া পর্যন্ত বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ সোহেল রানাকে জামিন দেন। এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক।

২০১৮ সালের ২৬ অক্টোবর দুপুর ১টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার ‘অবৈধ’ টাকা ও ফেনসিডিলসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ। এ ছাড়া তার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেয়া ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথিও উদ্ধার করা হয়।

পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার এসআই মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও অর্থপাচার আইনে দু’টি মামলা করেন। এ ঘটনার পর কারা কর্তৃপক্ষ সোহেল রানাকে বরখাস্ত করে।

 

আরপি/আআ-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top