রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


বড় ভাইকে খুনের অপরাধে ছোট ভাইয়ের যাবজ্জীবন


প্রকাশিত:
২২ মার্চ ২০২৩ ০০:৩৭

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৯:৩২

ছবি: সংগৃহীত

রাজবাড়ীতে আমপাড়াকে কেন্দ্র করে বড় ভাই সালাহউদ্দিন খানকে হত্যার অভিযোগে ছোট ভাই জিলাল খানের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তার ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রুহুল আমীন এই রায় দেন। রায় ঘোষণার সময় আসামি জিলাল খান আদালতে উপস্থিত ছিলেন।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২ জুন সকাল ছয়টার দিকে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের গনপোত্তা গ্রামে আম পাড়াকে কেন্দ্র করে হামিদ খানের বড় ছেলে সালাউদ্দিনের সঙ্গে তার ছোট ভাই জিলাল খানের ঝগড়া হয়। একপর্যায়ে জিলাল খান ধারালো দা দিয়ে বড় ভাইয়ের গলায় কোপ দিলে তিনি গুরুতর আহত হন। দ্রুত হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সালাউদ্দিনকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে বালিয়াকান্দি থানায় একটি মামলা করেন।

আসামিপক্ষের আইনজীবী কে এ বারী বলেন, আমরা উচ্চ আদালতে আবেদন করব। আশা করছি সেখান থেকে আসামি জামিনে মুক্ত হবেন।

রাজবাড়ী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) উজির আলী শেখ জানান, ভাইয়ের হাতে ভাই খুনের বিষয়টি নির্মম। হত্যাকাণ্ড ঘটার প্রায় তিন বছর পর ২০১৭ সালে আসামি জিলাল খান গ্রেফতার হন। তারপর থেকেই তিনি জেলহাজতে আছেন। দীর্ঘশুনানি শেষে তার যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। রায়ে আমরা সন্তুষ্টি প্রকাশ করেছি।

 

 

আরপি/এসআর-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top