রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


মুরাদের নামে লক্ষ্মীপুর-নীলফামারীতে মামলার আবেদন


প্রকাশিত:
২২ ডিসেম্বর ২০২১ ০৩:২৮

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০২:৫৩

ফাইল ছবি

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে লক্ষ্মীপুর ও নীলফামারীতে মামলার আবেদন করা হয়েছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে জেলা আইনজীবীরা এতথ্য জানান।

লক্ষ্মীপুরে মামলা করেন ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ ফেরদৌস মানিক। আর নীলফামারীতে মামলা করেন- জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান রিনো।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার ঘটনায় লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী সদর আদালতে এ মামলার আবদেন করা হয়।

আদালত সূত্র জানায়, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লক্ষ্মীপুর সদর আদালতের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন শুনানি শেষে আবেদনটি আমলে নিয়েছেন। তবে কোনও আদেশ দেননি। পরে আদেশ দেওয়া হবে বলে জানানো হয়েছে।

বাদী আহমেদ ফেরদৌস মানিক বলেন, ডা. মুরাদ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানের সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। এটি নারী সমাজের জন্য অপমানজনক। এজন্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে মামলার আবদেন করেছি। 

এদিকে নীলফামারী আদালত সূত্র জানায়, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মো. হাফিজুল ইসলাম বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন। তবে কোনো আদেশ দেননি।

মামলায় মহিউদ্দিন হেলাল নাহিদ নামে আরও একজনকে আসামি করা হয়েছে। বাদীর আইনজীবী গোলাম মোস্তফা সজীব জানান, আদালতের বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন। তবে আজকে কোনো আদেশ দেননি।

 

আরপি/ এমএএইচ-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top