রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


স্ত্রীর অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ইডিট করে প্রচার, পুলিশের বিরুদ্ধে মামলা


প্রকাশিত:
৯ জুন ২০২১ ২৩:২৩

আপডেট:
৯ জুন ২০২১ ২৩:৩০

প্রতীকি ছবি

রাজশাহী মেট্রো সিআইডিতে কর্মরত স্ত্রীর অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ধারণ ও ইডিট করে প্রচারসহ নির্যাতনের অভিযোগে রাজশাহীতে স্বামীসহ পুলিশের দুই উপ-পরিদর্শকের (এসআই) বিরুদ্ধে মামলা করেছেন, ভুক্তভোগী নারী এসআই।

বুধবার (০৯ জুন) রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে মামলাটি দায়ের হয়।

মামলার বাদী ওই এসআই (৩৫) পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) রাজশাহী মহানগর শাখায় কর্মরত। অভিযুক্তরা হলেন- তার স্বামী এসআই ওবাইদুল কবির সুমন (৩৫) ও আরেক নারী এসআই পলি আক্তার (৩০)।

এসআই ওবাইদুল কবির ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিটে কর্মরত। আর এসআই পলি আছেন ঢাকার নবাবগঞ্জ থানায়। ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৩/২৪/২৫/২৬/২৯/৩১/৩৫ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। আদালতে বাদীর পক্ষে রাজশাহী জেলা জজ আদালতের আইনজীবী মোখলেসুর রহমান স্বপন মামলার নথিপত্র উপস্থাপন করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, এসআই ওবাইদুল কবির মাদকাসক্ত ও পরকিয়া প্রেমে লিপ্ত। ভুক্তভোগী এসআই তার বর্তমান স্ত্রী। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে তিনি শারীরিক ও মানসিক নির্যাতন চালাতেন। স্বামীর নির্যাতনের কারণে ভুক্তভোগী এসআই ঢাকা থেকে রাজশাহীতে যোগদান করেন।
রাজশাহীতে আসার পরে আসামি এসআই ওবাইদুল কবির ইউটিউব, ফেসবুক-ম্যাসেঞ্জারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুক্তভোগী এসআইয়ের ভুয়া অশ্লীল ছবি, ভিডিও ও কুরুচিপূর্ণ উক্তি প্রকাশ ও প্রচার করতে থাকে। এছাড়া ভুক্তভোগীর পরিবারকে বিভিন্নভাবে হেয় প্রতিপন্ন করতে বিভিন্ন প্রচারণা চালানো হয় বলে অভিযোগ করা হয়।


আরো জানা যায়, ভুক্তভোগী এই নারী এসআইয়ের ফেসবুক অ্যাকাউন্টও আসামী অবৈধভাবে ব্যবহার করছে। এখান থেকেও তার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালানো হচ্ছে। ভুক্তভোগী তার আইডি উদ্ধারেরও দাবি জানান।


ভুক্তভোগী এই নারী এসআই বলেন, তার স্বামী এসআই ওবাইদুল কবির মাদকাসক্ত ও পরকিয়া করে। সে বিয়ের প্রথম থেকেই যৌতুকের জন্য চাপ দেয়। শারীরিক ও মানসিকভাবেও নির্যাতন করে। আমিও পুলিশে আছি তাই এ অন্যায় আমি মেনে নিই নি। এ বিষয়ে মামলা করেছি। যা চলমান আছে।


তিনি আরো জানান, তার স্বামী এসআই ওবাইদুল কবির তাদের অতরঙ্গ মুহূর্তের কিছু ভিডিও ধারণ করে। যেখানে সে নিজের চেহারা ইডিট করে অন্য পুরুষের চেহারা দিয়ে ইউটিউবসহ সামাজিক মাধ্যমে প্রচার করছে। তার বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে।

তার একটি ছোট বাচ্চা আছে। একারণে তিনি রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছেন। এসময় তিনি আসামির সর্বোচ্চ শাস্তির দাবি জানান।


এ বিষয়ে আসামী ওবাইদুল কবির ওরফে সুমনের মুঠো ফোনে যোগাযোগ করা হলে তার অধিনস্ত রফিক নামের এক ব্যক্তি ফোন ধরেন। তিনি বলেন, স্যার ব্যস্ত আছে। কিছুক্ষণ পরে ফোন দেন।

 

আরপি/ এমআই 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top