রাজশাহী শুক্রবার, ১৪ই মে ২০২১, ১লা জ্যৈষ্ঠ ১৪২৮


ভ্যাকসিন নেওয়ার অভিনয় উপজেলা চেয়ারম্যানের, ভিডিও ভাইরাল


প্রকাশিত:
১১ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪৩

আপডেট:
১৪ মে ২০২১ ০৯:৫১

ছবি: সংগৃহীত

করোনা ভ্যাকসিন না নিয়েও অভিনয় করে ফটোসেশন করে আলোচনার জন্ম দিয়েছেন সিরাজগঞ্জের চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক সরকার। শুধু ফটোসেশনের জন্য টিকা নেওয়ার ভঙিমায় ছবি উঠেছেন। এ ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকাজুড়ে বিতর্ক ও ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার সকালে এ ব্যাপারে চৌহালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদানের কার্যক্রম উদ্বোধন হয়; একই সঙ্গে দেশের সব উপজেলা, জেলা ও বিভাগীয় শহরে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তারা।

ওই দিনই চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রদানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার। তবে দেশের অন্যান্য এলাকায় প্রধান অতিথিরা টিকা গ্রহণের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন। কিন্তু চৌহালীতে টিকা না নিয়েই অভিনয় করে টিকা নেওয়ার ফটোসেশন করেন উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার।এই ফটোসেশনের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে যাওয়ায় এলাকাজুড়ে ব্যাপক শোরগোল পড়ে যায়।

এ ব্যাপারে চৌহালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল কাদের মোবাইল ফোনে জানান, চৌহালীবাসীর মধ্যে করোনা ভ্যাকসিন নিয়ে ব্যাপক অনীহা দেখা দিয়েছে। জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তারা এ পর্যন্ত এই টিকা গ্রহণ করেননি। শুধু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও স্টাফসহ ১৪ জন, এক বীর মুক্তিযোদ্ধা ও এক কৃষক এই ভ্যাকসিন গ্রহণ করেছেন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি যুগান্তরকে বলেন, উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার করোনা ভ্যাকসিন প্রদানের অনুষ্ঠান উদ্বোধন করেন। কিন্তু তিনি টিকা না নিয়ে শুধু টিকা নেওয়ার অভিনয় করে ছবি তুলেছেন। ব্যস্ততার কারণে তিনি পরে টিকা নেবেন বলেও জানিয়েছেন।

এ বিষয়ে চৌহালী উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার যুগান্তরকে জানান, করোনার টিকা নিয়ে ১ ঘণ্টা বিশ্রাম নিতে হয়। সে দিন জরুরি কাজ থাকায় টিকা নেওয়া হয়নি। তবে আজকেই (বৃহস্পতিবার) হাসপাতালে গিয়ে ভ্যাকসিন গ্রহণ করব।

আরপি/ এসআই-৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top