রাজশাহী বৃহঃস্পতিবার, ৬ই আগস্ট ২০২০, ২৩শে শ্রাবণ ১৪২৭


গ্রীন ভয়েস,পাবিপ্রবি শাখার খাদ্য সামগ্রী বিতরণ


প্রকাশিত:
৬ মে ২০২০ ২১:৪৯

আপডেট:
৬ মে ২০২০ ২১:৫০

গ্রীন ভয়েস,পাবিপ্রবি শাখার খাদ্য সামগ্রী বিতরণ

সারাবিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমনের কারণে পুরো দেশে চলছে লকডাউন। এমতাবস্থায় অসহায় দরিদ্রদের পাশে দাড়িয়েছে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস।

গ্রীন ভয়েস-এর কেন্দ্রী ভাবে ঘোষিত সাপ্তাহিক খাদ্য সহায়তার কর্মসূচির অংশ হিসেবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে সিরাজগঞ্জ জেলা, বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নে বাড়ি বাড়ি গিয়ে এতিম, বৃদ্ধ, অসহায়, হতদরিদ্র ১২টি পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সরকারি নির্দেশনা মেনে নিজ অর্থায়নে অসহায় মানুষদের খুঁজে খুঁজে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন সংগঠনটি। জীবনের ঝুঁকি নিয়েই ভালোবাসার টানে নিস্বার্থভাবে এসব কাজ করছেন তাঁরা। সংগঠনটির পক্ষ থেকে দেশের ৩১টি জেলায় তৃতীয় দফায় খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। খাবারের তালিকায় চাল, চিড়া, আলু, সয়াবিন তেল, পিঁয়াজ, লবন, মরিচ, গুড়, চিনি, মুড়ি, সাবান, খেজুর এবং ছোলা বিতরণ করা হচ্ছে।

এসময় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম এর তত্ত্বাবধানে, বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও খাদ্য সামগ্রী বিতরণ কালে এই করোনা ভাইরাসের বিপদকালীন সময়ে বেশি বেশি হাত ধোয়া, অতি প্রয়োজনে বাইরে গেলে মাস্ক ব্যবহার করা,সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলা এবং পরিবেশ দূষণ রোধে সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হয়।

গ্রীন ভয়েসের কেন্দ্রীয় সম্নয়ক আলমগীর কবিরের উদ্যোগে, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বাংলাদেশ ইনভায়রনমেন্ট নেটওয়ার্ক (বেন) এর সহযোগীতায় সারাদেশে এ কার্যক্রম অব্যহত রেখেছে সংগঠনটি।

জানাগেছে, সংগঠনটি সাপ্তাহিক খাদ্য সহায়তার আওতাই সারাদেশে প্রায় ৩ হাজার পরিবারের মাঝে তৃতীয় সপ্তাহের মত এই খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন গ্রীন ভয়েসের সেচ্ছাসেবী সবুজ বন্ধুরা।

আরপি/ এআর




আপনার মূল্যবান মতামত দিন:

Top