রাজশাহী বৃহঃস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯


যাত্রীর টাকা ফেরত দিয়ে মাঝপথ থেকে ফিরে গেল ট্রেন


প্রকাশিত:
১৫ আগস্ট ২০২২ ২০:৪৯

আপডেট:
২৯ সেপ্টেম্বর ২০২২ ২৩:৪৫

সংগৃহিত

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় ঢাকা থেকে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় শিডিউল বিপর্যয়ে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল স্টেশন থেকে মাঝপথে যাত্রা বাতিল করে ফিরে গেল চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী কমিউটার ট্রেন। এতে দুর্ভোগে পড়েন ট্রেনটির প্রায় হাজার খানিক যাত্রী।

সোমবার (১৫ আগস্ট) দুপুর আড়াইটার দিকে ট্রেনটি যাত্রা বাতিল করে জামতৈল থেকে ফিরে যায়। এর আগে সকাল সাড়ে ৮টার দিকে জামতৈল রেলওয়ে স্টেশনে প্রবেশ করে ট্রেনটি।

বিষয়টি নিশ্চিত করেছেন জামতৈল রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার মো. আব্দুল হান্নান।

জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী ঢাকা কমিউটার ট্রেন প্রায় এক হাজার যাত্রী নিয়ে সোমবার সকাল সাড়ে ৮ টার দিকে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশনে পৌঁছায়। কিন্তু ধীরাশ্রমে ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় দীর্ঘ ৬ ঘণ্টা অপেক্ষার পরও ট্রেনটির যাত্রা শুরু না হওয়ায় উত্তেজিত হয়ে পড়েন যাত্রীরা। পরে রেল কর্তৃপক্ষ ট্রেনটির যাত্রা বাতিল করে প্রতিটি টিকিটের মূল্য থেকে ভ্রমণ করা অংশ পর্যন্ত টাকা হিসেব করে কেটে রেখে বাকি টাকা যাত্রীদের ফেরত দিয়ে ট্রেনটিও ফিরে যায়।

এদিকে এ ঘটনার ফলে দুর্ভোগে পড়েন যাত্রীরা। অনেক যাত্রী বাধ্য হয়ে এই ট্রেনেই বাড়ি ফিরে যান। অনেকে আবার ভেঙে ভেঙে তাদের নির্দিষ্ট গন্তব্যে রওনা হন।

পাবনার চাটমোহর স্টেশন থেকে ঢাকাগামী যাত্রী গার্মেন্টসকর্মী রাসেল হোসেন বলেন, জামতৈল স্টেশনে বিরতির দীর্ঘ ৬ ঘণ্টা পরও ঢাকা কমিউটার ট্রেনের যাত্রা শুরু না করায় চরম দুর্ভোগের কবলে পড়ে উত্তেজিত হয়ে ওঠে অনেক যাত্রী। পরে রেল কর্তৃপক্ষ আমাদের টিকেটের ৮০ শতাংশ টাকা ফেরত দিলে সবাই থেমে যায়। কিন্তু যতক্ষণ হলো ট্রেনটি দাঁড়িয়ে ছিল আগে থেকে আমাদের টাকা ফেরত দিলে আমরা এতক্ষণে গন্তব্যে পৌঁছাতে পারতাম। ট্রেনটির যাত্রা বাতিল করায় এখন পরিবার নিয়ে ঢাকায় কীভাবে যাব সেই চিন্তায় আছি।

জামতৈল রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার আব্দুল হান্নান ঢাকা পোস্টকে বলেন, ধীরাশ্রম এলাকায় ঢাকা থেকে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ট্রেনের সিডিউল বিপর্যয় হচ্ছে। সকাল ৬টা ৪০ মিনিটে জামতৈল থেকে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন ছেড়ে যাওয়ার কথা থাকলেও ১১টার পর ট্রেনটি ছেড়ে গেছে।

তিনি বলেন, ঢাকা কমিউটার ট্রেনটি বেলা ১২টার মধ্যে ঢাকা স্টেশনে পৌঁছানোর কথা, কিন্তু দুপুর ২টার পরও যখন ট্রেনটি জামতৈল স্টেশনে বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে রওনা করতে পারেনি তখন তারা ফিরতি শিডিউল বিপর্যয়ের ঝামেলা থেকে বাঁচতে ট্রেনটির যাত্রা বাতিল করে যাত্রীদের টাকা ফেরত দিয়ে দেয়। এরপর তারা আবার চাঁপাইনবাবগঞ্জ এর উদ্দ্যেশ্যে ছেড়ে যায়।

 

আরপি/ এসএইচ ১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top