রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেউ না: আব্দুর রহমান


প্রকাশিত:
২১ আগস্ট ২০২২ ০১:৫২

আপডেট:
২১ আগস্ট ২০২২ ০১:৫২

ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন আওয়ামী লীগের কেউ নন বলে দাবি করেছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান। এছাড়া শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে টিকিয়ে রাখতে ভারতের প্রতি অনুরোধের করার যে কথা পররাষ্ট্রমন্ত্রী বলেছেন সেই বক্তব্যের দায় আওয়ামী লীগ নেবে না বলেও জানান তিনি।

শনিবার (২০ আগস্ট) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠান শেষে এ কথা বলেন আব্দুর রহমান।

আরও পড়ুন:পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের ব্যাখ্যা চান মির্জা ফখরুল

গত বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন বলেছিলেন, ‘আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। শেখ হাসিনা আমাদের আদর্শ। তাকে টিকিয়ে রাখতে পারলে আমাদের দেশ উন্নয়নের দিকে যাবে এবং সত্যিকারের সাম্প্রদায়িকতামুক্ত, অসাম্প্রদায়িক একটা দেশ হবে। শেখ হাসিনার সরকার টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা করতে অনুরোধ করেছি।

পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। বিষয়টি নিয়ে আজ কথা বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

আরও পড়ুন:এবারও ধরা খাবে বিএনপির জগাখিচুড়ির ঐক্য: কাদের

ফরিদপুর-১ আসন থেকে নির্বাচিত সাবেক এই সংসদ সদস্য বলেন, 'ভারত নিয়ে আবদুল মোমেনের বক্তব্য আওয়ামী লীগের দলীয় বক্তব্য নয়। কোনো দেশের সমর্থনে আওয়ামী লীগের ক্ষমতায় আসা নির্ভর করে না।'

গতকাল পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে কথা বলতে গিয়ে দলটির সাধারণ সম্পদক বলেছিলেন, 'যিনি (পররাষ্ট্রমন্ত্রী) এ কথা বলেছেন, এটা তার ব্যক্তিগত অভিমত হতে পারে। এটা আমাদের সরকারেরও বক্তব্য নয়, দলেরও নয়।'

 

আরপি/ এসএইচ ০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top