রাজশাহী রবিবার, ২৭শে নভেম্বর ২০২২, ১৩ই অগ্রহায়ণ ১৪২৯


নগর ছাত্রলীগের পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত প্রদানের আহ্বান


প্রকাশিত:
৩১ মার্চ ২০২১ ১৮:৪৩

আপডেট:
২৭ নভেম্বর ২০২২ ০৪:১৯

ছাত্রলীগের লোগো। ছবি : ইন্টারনেট

রাজশাহী মহানগর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে সদ্য দায়িত্বপ্রাপ্ত নতুন কমিটি। সেই লক্ষ্যে পদ প্রত্যাশীদের কাছে সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত ছাত্রলীগের দপ্তর সেলে জমা দেয়ার আহ্বান জানিয়েছেন সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ।

জানা গেছে, সাত বছর পর চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উৎসবমূখর পরিবেশে রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেদিন সম্মেলন হলেও কমিটি ঘোষণা করা হয়নি।

এরপর ২৮ ফেব্রুয়ারি ছাত্রলীগের অফিসিয়াল প্যাডে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এক বছরের জন্য ৬ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

আংশিক ওই কমিটিতে নূর মোহাম্মদ সিয়ামকে সভাপতি ও ডা. সিরাজুম মুবিন সবুজকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এছাড়াও সহ-সভাপতি পদে আরেফিন পারভেজ বন্ধন, মো. মেহেদী হাসান রিমেল (রিগেন), যুগ্ম-সাধারণ সম্পাদক হাসান রেজা ও সাংগঠনিক সম্পাদক হিসেবে রাশিক দত্তের নাম উল্লেখ করা হয়।

এরই ধারাবাহিকতায় পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে নগর ছাত্রলীগ। পূর্ণাঙ্গ কমিটিতে পদ প্রত্যাশীদের কাছ থেকে সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছে। মঙ্গলবার (৩০ মার্চ) সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আগামীকাল ১ এপ্রিল থেকে ৪ এপ্রিল পর্যন্ত সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত সময়ের মধ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের ছাত্রলীগের দপ্তর সেলে সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত জমা দেওয়া যাবে।

জীবনবৃত্তান্তের সঙ্গে প্রয়োজনীয় কিছু কাগজপত্র সংযুক্ত করতে বলা হয়েছে। সেগুলো হলো- নগর ছাত্রলীগ প্রদত্ত ফরমের একটি মূল কপি ও দুইটি ফটোকপি, অধ্যয়নরত প্রত্যয়নপত্র একটি মূল কপি ও দুইটি ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের তিনটি ফটোকপি, নাগরিক সনদপত্রের একটি মূল কপি ও দুইটি ফটোকপি, তিন কপি রঙ্গিন পাসপোর্ট সাইজের ছবি, এস.এস.সি সনদের তিনটি ফটোকপি।

সূত্র আরও জানায়, আজ বুধবার (৩১ মার্চ) নগর ছাত্রলীগের আবেদন ফরম সংগ্রহ করার শেষ দিন। আগামী ৪ এপ্রিল পর্যন্ত এ ফরম জমা দেয়া যাবে। মঙ্গলবার (৩০ মার্চ) পর্যন্ত ৫৫২ জন পদপ্রত্যাশী আবেদন ফরম জমা দিয়েছেন। যাচাই-বাছাই শেষে ১৫ দিনের মধ্যেই খসড়া কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে প্রস্তাবনা পাঠানো হবে বলে জানা গেছে।

এ বিষয়ে নগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম বলেন, মহানগর ছাত্রলীগের কমিটিতে পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে। ৪ এপ্রিল আবেদন ফরম জমা দেয়ার শেষ দিন। এরপর আমরা বসে যাচাই-বাছাই করব। হয়তো সপ্তাহ খানেক সময় লাগতে পারে। তারপর আরও সপ্তাহ খানেকের মধ্যেই একটি খসড়া কমিটি গঠন করা হবে। সবমিলিয়ে আবেদন ফরম দাখিলের ১৫ দিনের মধ্যেই খসড়া কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠানো হবে। 

আরপি/আইএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top