রাজশাহী সোমবার, ২২শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১


রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন ২৩ ফেব্রুয়ারি


প্রকাশিত:
১৬ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৩৬

আপডেট:
২২ এপ্রিল ২০২৪ ১৪:৩৫

প্রতীকি ছবি

রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে সম্মেলনের জন্য প্রস্তুতি নিতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ।

তিনি জানান, কেন্দ্রীয় ছাত্রলীগ রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলনের জন্য সম্ভাব্য একটি তারিখ নির্ধারণ করে দিয়েছে। আমরা সে অনুযায়ী এরই মধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছি। আশা করছি নির্ধারিত সময়ে রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

এদিকে ছাত্রলীগের সম্মেলন ঘিরে পদ পেতে দৌড়-ঝাঁপ শুরু করেছেন অনেকেই। তবে কারা নেতৃত্বে আসছেন তা নিয়ে নানা জল্পনা-কল্পনা শুরু হয়েছে।

প্রসঙ্গত, রাজশাহী মহানগর ছাত্রলীগের বর্তমান সভাপতি রকি কুমার ঘোষ এবং সম্পাদক মাহমুদ হাসান রাজিব। এর আগে ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর রাজশাহী মহানগর ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। তবে দীর্ঘ দিন ধরে একই কমিটি দায়িত্ব পালন করায় সাংগঠনিক ভাবে অনেকটা নিষ্ক্রিয় হয়ে পড়ে রাজশাহী মহানগর ছাত্রলীগ।

জানা গেছে, ২০১৪ সালে রকি কুমার ঘোষকে সভাপতি, মাহমুদ হাসান রাজিবকে সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে পাঁচ জনসহ মোট ১৬১ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।মহানগর ছাত্রলীগের অধীনে থাকা পাঁচটি থানায় ২০১৭ সালের জুলাইয়ে সম্মেলন করে মহানগর ছাত্রলীগ। সম্মেলনের পর বোয়ালিয়া (পূর্ব) থানায় কমিটি দিতে পেরেছিলেন তারা। তবে সম্মেলন করেও রাজপাড়া, বোয়ালিয়া (পশ্চিম), মতিহার ও শাহ মখদুম থানায় কমিটি দিতে ব্যর্থ হয়। ৩৭টি ওয়ার্ডের মধ্যে ৩০টিতে আংশিক কমিটি দেয়া হয়। এর মধ্যে অধিকাংশ ওয়ার্ড কমিটিই পূর্ণাঙ্গ কমিটির রূপ পায়নি। তবে রাজশাহী কলেজ, রাজশাহী সিটি কলেজ, নিউ গভ. ডিগ্রি কলেজ ও পলিটেকনিক ইনস্টিটিউটে কমিটি গঠন করা হয়।

আরপি/ এসআই-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top