রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


হাসপাতালের আইসোলেশন থেকে রোগীর পলায়ন


প্রকাশিত:
১০ এপ্রিল ২০২০ ০০:২৩

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৪:৫৬

ছবি: সংগৃহীত

পাবনায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালের আইসোলেশনে থাকা এক রোগী পালিয়ে গেছেন। পালিয়ে যাওয়া রোগীর নাম মোস্তাক আল মামুন (২৫)। তার বাড়ি দিনাজপুর জেলার হালিশপুর থানার হাকিমপুর গ্রামে।এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

পাবনা সদর থানার ওসি নাসিম আহমেদ জানিয়েছেন, চলতি মাসের (৫ এপ্রিল) ওই রোগী জ্বর, সর্দি, কাশি, মাথা ব্যথা নিয়ে পাবনা বেড়া উপজেলার আমিনপুর থানাধীন কাশিনাথপুর এলাকার দিঘলকান্দি গ্রামে শ্বশুর বাড়িতে আসে।

গত সোমবার অসুস্থতা বেড়ে গেলে তিনি সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হন। শরীরের অবস্থা দেখে করোনাভাইরাস সন্দেহে ডাক্তাররা তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখেন। কিন্তু শুরু থেকেই সেখানে থাকার ব্যাপারে আপত্তি করে আসছিলেন ওই রোগী।

বুধবার বিকেলের পর হাসপাতালের সেবা কর্মীরা হঠাৎ আবিষ্কার করেন যে ওই রোগী ওয়ার্ডে নেই। অনেক খোঁজাখুঁজির পর বোঝা যায় রোগী পালিয়ে গেছে। এমনকি রোগীর পরিবারের লোকেরাও জানান যে, তিনি বাড়ি ফেরেননি। পরে সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষ থানায় জিডি করে।

ওসি আরও জানান,রোগীর খোঁজে পুলিশ বিভিন্ন এলাকায় তল্লাশি চালাচ্ছে। সেই সঙ্গে হাসপাতালে পুলিশ প্রহরা বাড়ানো হয়েছে। পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, পালিয়ে যাওয়া রোগীর নমুনা রাজশাহীতে পাঠানো হয়েছে।

তার ফলাফল এখনো পাওয়া যায়নি। তবে এখন পর্যন্ত পাবনাতে (কোভিট-১৯) করোনাভাইরাস রোগী শনাক্ত হয়নি বলে জানান তিনি।

 

আরপি/এমবি 



আপনার মূল্যবান মতামত দিন:

Top