রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


এবার কিউলিন ইন্ডাস্ট্রিতে ভয়াবহ অগ্নিকাণ্ড


প্রকাশিত:
৬ জুন ২০২২ ২০:১২

আপডেট:
৬ জুন ২০২২ ২০:২০

ছবি: সংগৃহীত

পাবনার কিউলিন ইন্ডাস্ট্রিতে (শোলা বা পাটকাঠির মিল) ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই জেলার বেড়া উপজেলার কৈটলা ইউনিয়নের মানিকনগরে এ মিলটি অবস্থিত। এ ভয়াবহ আগুনে আনুমানিক পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

রোববার (৫ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুনের সূত্রপাত হয়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বেড়া ফায়ার সার্ভিস স্টেশনের ডিউটি অফিসার মিজানুর রহমান।

তিনি জানান, প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট সেখানে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এ মিলে শোলা বা পাটকাঠি পুড়িয়ে ছাই (ডাস্ট) উৎপাদন করে চীনে রফতানি করা হয়।

প্রতিষ্ঠানটির ম্যানেজার রফিকুল ইসলাম বলেন, লোহার তৈরি গোলাকৃতির বিশেষ চুল্লিতে প্রথমে পাটখড়ি ঢোকানো হয়। এরপর আগুন ধরিয়ে চুল্লির মুখ বন্ধ করে দেওয়া হয়। বন্ধ চুল্লির পাশেই হঠাৎ আগুন দেখা দেয়। পরে তা ছড়িয়ে পড়ে।

বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, “শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।”

ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে চাইলে তিনি বলেন, “তাৎক্ষণিকভাবে ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা সম্ভব না হলেও ফায়ার সার্ভিসের ধারণা পাঁচ লাখ টাকার ক্ষতি হতে পারে।”

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top