রাজশাহী বুধবার, ২০শে অক্টোবর ২০২১, ৬ই কার্তিক ১৪২৮


পাবনায় কবুতর খামারী ও উদ্যোক্তাদের সমাবেশ অনুষ্ঠিত


প্রকাশিত:
২৫ সেপ্টেম্বর ২০২১ ২২:২৬

আপডেট:
২০ অক্টোবর ২০২১ ২১:৫৮

ছবি: সমাবেশ

পাবনায় কবুতর খামারী ও উদ্যোক্তাদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় শহরের রাধানগরের কলেজ গেটে কবুতর খামারী ও উদ্যোক্তাদের এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে মহামারী করোনায় ক্ষতিগ্রস্থ কবুতর ও পাখি শিল্পের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন কবুতর খামারী ও উদ্যোক্তারা।

এসময় কবুতর খামারী ও উদ্যোক্তা হূমায়ুন কবির রিপন, মাহমুদুল হাসান হিরা, আবু শাহরিয়ার খান সোহাগ, শামীম হোসেন, জিকো, এস.এম. মানিক, উজ্জ্বল দত্ত, তিমির, এশিয়ান টিভির পাবনা জেলা প্রতিনিধি আর কে আকাশ, আব্দুর রাজ্জাক বালাম, রুমন, নাসির, রুবেল, আনন্দ, তৌহিদুল লালসহ পাবনার অর্ধশতাধিক কবুতর খামারী ও উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

কবুতর খামারী এস.এম. মানিক বলেন, মাত্র কয়েকজন সৌখিন কবুতর পালনকারীর মাধ্যমে পাবনায় কবুতর খামারের যাত্রা শুরু হয়। কবুতর পালন লাভজনক হওয়ায় মাত্র কয়েক বছরের মধ্যেই কয়েক শতাধিক কবুতর খামার গড়ে ওঠে। এটি বেকার যুবকসহ সৌখিন কবুতর প্রেমিকদের একটি আয়ের উৎস তৈরি করেছে। একদিকে যেমন বেকারত্ব কমেছে, তেমনি পাবনা জেলাকে করেছে কবুতরের জন্য প্রসিদ্ধ।

এসময় কবুতর খামারী ও উদ্যোক্তারা কবুতর ও পাখি পালনকে পোল্ট্রি শিল্পের মতো শিল্প ঘোষণা এবং সরকারি পৃষ্ঠপোষকতার দাবি জানান।

 

 

 

 

আরপি/এসআর-২২



আপনার মূল্যবান মতামত দিন:

Top